২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


জাগপার নিবন্ধন বাতিল কেন অবৈধ নয়, মর্মে হাইকোর্টের রুল

-

জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপার নিবন্ধন বাতিল কেন অবৈধ হবে না, বাংলাদেশ নির্বাচন কমিশনের কাছে তা জানতে চেয়ে চার সপ্তাহের রুল জারি করেছেন হাইকোর্ট। গতকাল রোববার জাগপা সভাপতি ও আইনজীবী ব্যারিস্টার তাসমিয়া প্রধানের রিটের শুনানিতে এ রুল জারি করেন বিচারপতি এম ইনায়েতুর রহিমের হাইকোর্ট বেঞ্চ।
তাৎক্ষণিক মন্তব্যে জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেন, জাগপা ১৯৮০ সালের ৬ এপ্রিল মজলুম জননেতা শফিউল আলম প্রধানের হাতে গঠিত হয়েছে। বিগত ৪১ বছর ধরে জাগপা দেশ ও দেশের মানুষের কল্যাণে কাজ করছে। জাগপা নিবন্ধন পাওয়ার পর থেকে সর্বদা নির্বাচন কমিশনের সব নিয়ম মেনে কার্যক্রম পরিচালনা করেছে। নির্বাচন কমিশন কর্তৃক জাগপার নিবন্ধন বাতিলের সিদ্ধান্ত আমাদের ব্যথিত ও মর্মাহত করেছে। মহামান্য আদালত, জাগপার নিবন্ধন বাতিল কেন অবৈধ হবে না এবং কেন জাগপাকে নিবন্ধন ফিরিয়ে দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে। উল্লেখ্য, জাগপা ২০০৮ সালের নভেম্বরে নিবন্ধন লাভ করে যা বাংলাদেশ নির্বাচন কমিশনের এক প্রজ্ঞাপনের মাধ্যমে ২০২১ সালের জানুয়ারি মাসে বাতিল করা হয়। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
গণতন্ত্রকে চিরস্থায়ীভাবে বাকশালে পরিণত করতেই খালেদা জিয়াকে বন্দী রেখেছে সরকার : রিজভী বন্যার আশঙ্কায় সুনামগঞ্জের হাওর এলাকার কৃষকরা ফিলিপাইনে মে মাসের মাঝামাঝি পর্যন্ত প্রচণ্ড গরম থাকবে তীব্র তাপদাহে পথের ধারে সৌন্দর্য বিলাচ্ছে কৃষ্ণচূড়া তজুমদ্দিনে আগুনে পুড়ে ১৩ দোকান ছাই গাজা নিয়ে আলোচনার লক্ষ্যে সৌদি আরব যাচ্ছেন ব্লিংকেন ধামরাইয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ, কাঁদলেন মুসুল্লিরা বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে ২ কেএনএফ সদস্য নিহত এসএসসি পরীক্ষার ফল ৯ থেকে ১১ মে’র মধ্যে প্রকাশ কলাপাড়ায় বালুর জাহাজ থেকে ছিটকে পড়ে শ্রমিক নিখোঁজ যেসব কারণে হঠাৎ বন্ধ হয়ে যেতে পারে আপনার ফেসবুক আইডি ও পেজ

সকল