০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


চট্টগ্রাম সাংস্কৃতিকবলয় প্রকল্প

শহীদ মিনার স্থানান্তরে সবার সাথে আলোচনা করে সিদ্ধান্ত : মেয়র

-

চট্টগ্রামে শহীদ মিনার ও মুসলিম ইনস্টিটিউট হলকে ঘিরে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়নাধীন সাংস্কৃতিকবলয় প্রকল্পে চলমান কার্যক্রম অব্যাহত রাখতে আপাতত বিকল্প জায়গায় বর্তমান শহীদ মিনার অস্থায়ীভাবে স্থানান্তরে স্থান নির্ধারণের বিষয়ে গণপূর্ত বিভাগের কর্মকর্তারা গতকাল মঙ্গলবার সকালে সিটি মেয়র মো: রেজাউল করিম চৌধুরীর সাথে তার টাইগারপাসস্থ কার্যালয়ে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে মেয়র বলেন, শহীদ মিনার ও মুসলিম ইনস্টিটিউট হলকে ঘিরে প্রত্যাশিত একটি প্রকল্প বাস্তবায়নের পথে রয়েছে। এ ক্ষেত্রে প্রকল্প বাস্তবায়নের চলমান প্রক্রিয়ায় আগের মূল অবকাঠামো অন্যত্র সরিয়ে নিতে হবে। এখানে শহীদ মিনারের বর্তমান অবস্থানটিও পড়ে। তিনি বলেন, এই শহীদ মিনারকে ঘিরেই চট্টগ্রামের সাংস্কৃতিকবলয়ের মূল প্রেরণা। তাই প্রকল্প বাস্তবায়নের স্বার্থেই শহীদ মিনারকে আপাতত কোথায় স্থানান্তর করা হবে সে ব্যাপারে রাজনৈতিক, মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক, সুধী ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে কথা বলে সিদ্ধান্ত নেয়া হবে।
তিনি আরো বলেন, শহীদ মিনারকে ঘিরে সাংবার্ষিক দিবসমূলক আনুষ্ঠানিকতা চলমান থাকতে পারে। সে দিকে খেয়াল রেখেই প্রকল্প বাস্তবায়নকারী কর্তৃপক্ষকে নির্দেশনা দেয়া হবে।
এ সময় উপস্থিত ছিলেন- চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ মনিরুজ্জামান, নির্বাহী প্রকৌশলী রাহুল গুহ।


আরো সংবাদ



premium cement
মুন্সিগঞ্জে লরিচাপায় এক পরিবারের ৩ জন নিহত আড়াইহাজারে মুরগি রান্নাকে কেন্দ্র করে গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ চীন কিভাবে ইরানকে নিষেধাজ্ঞা মোকাবেলায় সাহায্য করছে হবিগঞ্জে এপেক্স শো-রুমে আগুন টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য যুক্তরাষ্ট্রের দল ঘোষণা পশ্চিমি রাষ্ট্রগুলো সরাসরি সম্পৃক্ত হলে রাশিয়া ইউক্রেন যুদ্ধ তীব্রতর করতে পারে চলমান তাপপ্রবাহের শেষ দিন আজ! ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারীদের দাবি মেনে নিলো দুটি মার্কিন বিশ্ববিদ্যালয় গাজায় যুদ্ধবিরতির প্রস্তাব ‘ইতিবাচক মনোভাব’ নিয়ে বিবেচনা করছে হামাস ই-ফাইলিং এবং ই-রিটার্ন : একটি ঝামেলা-মুক্ত কর-মওসুম এক যুগের অপেক্ষা ঘোচাল কলকাতার

সকল