২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

করোনায় মারা গেছেন শিল্পপতি মাহমুদ আলী রাতুল

-

নোয়াখালী জেলা আওয়ামী লীগ নেতা বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক মাহমুদ আলী রাতুল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গত বৃহস্পতিবার রাত ১১টা ৩ মিনিটে ঢাকার এভারকেয়ার হসপিটালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। রাতুলের ব্যক্তিগত সহকারী আলী হায়দার জিসান এ তথ্য নিশ্চিত করেছেন।
তার বয়স হয়েছিল ৬০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। মরহুমের নামাজে জানাজা শুক্রবার বাদ জুমা চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।
মাহমুদ আলী রাতুল নোয়াখালী জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সহসভাপতি। এর আগে তিনি হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ছিলেন। রাতুল চট্টগ্রামের তৈরী পোশাক শিল্প প্রতিষ্ঠান জেএমএস গ্রুপের মালিক। নিজ জন্মস্থান নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় অসংখ্য স্কুল, কলেজ ও ধর্মীয় প্রতিষ্ঠান করেছেন তিনি। এছাড়া দ্বীপবাসীর চিকিৎসা সেবাসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অবদান রেখেছেন তিনি। হাতিয়াবাসী তাকে ‘দ্বীপবন্ধু’ নামেও ডাকতেন।
আলী হায়দার জিসান জানান, মাহমুদ আলী রাতুল মার্চের শেষ সপ্তাহে ব্যবসায়িক কাজে চট্টগ্রামে অবস্থানকালে অসুস্থ হয়ে পড়েন। নমুনা পরীক্ষায় গত ৩০ মার্চ তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ঢাকায় নিজ বাসায় তিনি চিকিৎসা নিচ্ছিলেন। গত ২ এপ্রিল বাসায় শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর এভারকেয়ার হসপিটালে ভর্তি করা হয়। ওই দিনই তাকে হসপিটালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)স্থানান্তর করা হয়। এরপর তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।
তার মৃত্যুতে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনম সেলিম, সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি, নোয়াখালী আবৃত্তি একাডেমির সভাপতি এমদাদ হোসেন কৈশোর, উপদেষ্টা আবু নাছের মঞ্জু, সাংবাদিক আকবর হোসেন সোহাগসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন শোক জানিয়েছে।


আরো সংবাদ



premium cement