২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের আলোচনা সভা

-

ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করেছে ইসলামী ব্যাংক ফাউন্ডেশন। গত রোববার ইসলামী ব্যাংক ফাউন্ডেশন হলরুমে দিবসটি উদযাপন উপলক্ষে আলোচনা, আবৃত্তি ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান মুক্তিযুদ্ধে সব শহীদদের রূহের মাগফিরাত কামনা করা হয়।
ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, এস এ এম সলিমউল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান, বিশিষ্ট চিকিৎসক বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা: কাজী শহিদুল আলম। এ ছাড়া উপস্থিত ছিলেন আইবিএফের সব পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীরা।
প্রধান অতিথি বলেন, ৭ মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের মাধ্যমে মূলত স্বাধীনতা সংগ্রাম শুরু হয়ে যায়। এর মাধ্যমে জনগণ স্বাধীনতার প্রস্তুতি নিতে শুরু করে।
সভাপতির বক্তব্যে এস এ এম সলিমউল্লাহ বলেন, আজ থেকে ৫০ বছর আগে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধু তার জীবনের শ্রেষ্ঠ ভাষণটি দিয়েছিলেন যা আমি উপস্থিত থেকে নিজ কানে শুনেছি। ১০ লক্ষাধিক লোকের সামনে পাকিস্তানি সামরিক বাহিনীর কামান-বন্দুক-মেশিনগানের হুমকির মুখে বঙ্গবন্ধু শেখ মুজিব ওই দিন বজ্রকণ্ঠে ঘোষণা করেন- ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’ মুক্তি সংগ্রাম ও স্বাধীনতার সেই ডাক বাঙলার সাত কোটি মানুষের কাছে পৌঁছে যায়। শুরু হয় মুক্তির সংগ্রাম। সেই দিনকে স্মরণ করে ইসলামী ব্যাংক ফাউন্ডেশন উদযাপন করছে ঐতিহাসিক ৭ মার্চ। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement