৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


৭ মার্চ উপলক্ষে স্বাস্থ্য অধিদফতরে আলোচনা সভা অনুষ্ঠিত

-

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে স্বাস্থ্য অধিদফতরের সব পর্যায়ের কর্মকর্তা কর্মচারীর উপস্থিতিতে গতকাল স্বাস্থ্য অধিদফতরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা: আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন এএমসির লাইন ডিরেক্টর ডা: আজিজুর রহমান সিদ্দিকী। উপস্থিত ছিলেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপিকা ডা: নাসিমা সুলতানা, অধ্যাপক রোবেদ আমিন, অধ্যাপক ডা: মো: সামিউল ইসলাম, অধ্যাপক ডা: মো: নাজমুল ইসলাম, ডা: এস এম মুস্তাফিজুর রহমান প্রমুখ।
বক্তারা বাঙালি জাতির ইতিহাস বিনির্মাণে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের বিভিন্ন দিক এবং জনমানুষের মানস গঠনে এর অপরিসীম গুরুত্ব তুলে ধরেন। তারা বলেন, ৭ মার্চ বিভিন্ন কারণেই অনেক বেশি প্রাসঙ্গিক। কারণ এ বছরেই আমরা জাতির জনকের জন্মশতবার্ষিকী পালন করতে যাচ্ছি এবং মুজিব শতবর্ষের কারণে এই ৭ মার্চের গুরুত্ব অনেক বেশি।
স্বাধীনতা ও মুক্তি এই শব্দ দু’টির ব্যুৎপত্তিগত অর্থ এবং ব্যবহারিক অর্থ অনেক ভিন্ন। আমরা স্বাধীন হয়েছি কিন্তু যে মুক্তির জন্য বঙ্গবন্ধু সারা জীবন সংগ্রাম করেছেন সেই অর্থনৈতিক মুক্তি, সামাজিক মুক্তি, রাজনৈতিক মুক্তি আমরা একটু একটু করে অর্জন করছি। গত এক দশকের বেশি সময় ধরে শেখ হাসিনার নেতৃত্বে জাতি আজ মাথা উঁচু করে বাঁচতে শিখছে। আমাদের বড় করে ভাবতে এবং বিশ্বের মঞ্চে মাথা উঁচু করে বাঁচতে জাতির জনক শিখিয়েছেন। তার সুযোগ্য কন্যা মাথা উঁচু করে কিভাবে আমরা সামনে এগিয়ে যেতে পারি তার পথ দেখাচ্ছেন। সেই স্বপ্ন বাস্তবায়নের একটি অংশ হচ্ছে স্বাস্থ্য খাতের উন্নতি, স্বাস্থ্য ব্যবস্থাপনার উন্নতি।
অধ্যাপক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, ঐতিহাসিক ৭ মার্চকে স্মরণে রেখে আমরা যেন আমাদের শুদ্ধ করি, পরিপূর্ণ করি, আমরা যেন আমাদের নিজ কর্মে নিয়োজিত করি। প্রত্যেকে যেন প্রত্যেককে সহযোগিতা করি। তিনি বলেন, ‘যুক্ত করো হে সবার সাথে, মুক্ত করো হে বন্ধন। সবাইকে একসাথে কাজ করার উদাত্ত আহ্বান জানিয়ে মহাপরিচালক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement