০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


২০ দলকে ক্ষমতার বাইরে রাখতেই জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয় : কর্নেল অলি

-

লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ও জাতীয় মুক্তিমঞ্চের আহ্বায়ক ডক্টর কর্নেল (অব:) অলি আহমদ বীরবিক্রম বলেছেন, ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট নামে যে জোট গঠন করা হয়েছিল সেটা ছিল মূলত বিএনপিকে নির্বাচনে নেয়ার জন্য। তাদের মিশন ছিল বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটকে চিরতরে ক্ষমতার বাইরে রাখা। এর সাথে যুক্ত ছিলেন কিছু মেও মেও করা বিএনপি নেতা।
সম্প্রতি একটি গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। গতকাল বুধবার এলডিপির সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দিন রাজ্জাক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সাক্ষাৎকারের বক্তব্য তুলে ধরা হয়। কর্নেল অলি বলেন, আমাকে যখন ঐক্যফ্রন্টে থাকার প্রস্তাব দেয়া হয়েছিল তখন আমি সরাসরি না করে দিয়েছিলাম। কারণ ড. কামাল হোসেন একজন নাম করা আইনজীবী। তার সাথে আইন পেশা মানায়, রাজনীতি নয়।
তিনি বলেন, ড. কামাল হোসেন যেখানে সভা সমাবেশ করেছেন সেখানে জয় বাংলা বলে শুরু করছে, জয় বঙ্গবন্ধু বলে শেষ করেছে। একটি বারও জিয়াউর রহমানের নাম এবং খালেদা জিয়ার নাম পর্যন্ত মুখে উচ্চারণ করেননি। এই ঐক্যফ্রন্ট গঠিত হয়েছিল মূলত বিএনপির সাথে প্রতারণা করার জন্য।
জামায়াতে ইসলামী প্রসঙ্গে কর্নেল অলি বলেন, বর্তমানে জামায়াতে ইসলামীতে কোনো যুদ্ধাপরাধী নেই। এখন যারা নেতৃত্বে আছেন তারা স্বাধীনতা বিরোধী নন, তারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাসী। জামায়াতের শীর্ষ নেতারা যখন জীবিত ছিলেন তখন বিএনপি জামায়াতের সঙ্গ ত্যাগ করেনি। হঠাৎ করে বিএনপি কেন জামায়াতকে ছেড়ে দিচ্ছে তা আমার বোধগম্য নয়।
সাক্ষাৎকারে ডক্টর কর্নেল অলি আহমদ ২০ দলীয় জোটের বৈঠকে যাদের দাওয়াত দেয়া হয় তাদের যোগ্যতা ও গ্রহণযোগ্যতা নিয়েও কথা বলেন। ২০১৮ সালের নির্বাচনের পরে তিনি ২০ দলের কোনো মিটিংয়ে যাননি এবং শেষের কয়েকটি মিটিংয়ে এলডিপির কোনো প্রতিনিধি পাঠাননি বলেও জানান তিনি।

 


আরো সংবাদ



premium cement
ইসরাইলকে যুদ্ধবিরতি মেনে নেয়ার আহ্বান এরদোগানের সিরাজগঞ্জে ৫ প্রিজাইডিং কর্মকর্তাসহ ছয়জন গ্রেফতার সীমান্ত হত্যা ও পানি আগ্রাসনের প্রতিবাদে নাগরিক পরিষদের মানববন্ধন সুপ্রিম কোর্টে এ জে মোহাম্মদ আলীর রূহের মাহফিরাত কমনায় দোয়া বসিলায় ১৭ পরিবারকে উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন গাজায় যুদ্ধবিরতির চুক্তিতে রাজি হামাস গাজায় যুদ্ধবিরতি : কী আছে মিসর-কাতারের দেয়া প্রস্তাবে অসহায় মানুষদের আইনি সেবা প্রদানে মানবিক হতে হবে : প্রধান বিচারপতি জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিতের মিশনে বাংলাদেশ পিরোজপুরে টানা ৬ ঘণ্টা স্বস্তির বৃষ্টি গাজায় যুদ্ধবিরতির চুক্তিতে রাজি হামাস : আল জাজিরা

সকল