১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


বসিলায় ১৭ পরিবারকে উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন

-

রাজধানীর পশ্চিম ধানমন্ডির বসিলা এলাকায় ১৭ পরিবারকে বিনা নোটিশে বাড়ি থেকে উচ্ছেদ করা হয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। গতকাল সোমবার রাজধানীর তোপখানা রোডে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে ক্ষতিগ্রস্তরা এ অভিযোগ করেন।
মানববন্ধনে ভুক্তভোগী পরিবারের পক্ষে আবুল হোসেন ও মনি অভিযোগ করেন, বসিলায় ওয়েস্ট ধানমন্ডি হাউজিংয়ে বি ব্লকের আট নম্বর রোডে ১২৪/৩৪/এ এবং ১২৪/৮১ নম্বর হোল্ডিংয়ে তারা বসবাস করেন। গত ২৫ এপ্রিল বেলা ১১টায় হঠাৎ করে রুপালী ব্যাংক মতিঝিল কর্পোরেট শাখার নেতৃত্বে পুলিশসহ একদল লোক সেখানে গিয়ে ব্যাংকের বন্ধকি ঋণের সম্পত্তি দাবি করে তাদের বাড়িতে উচ্ছেদ অভিযান শুরু করে। এ সময় দুু’টি বাড়িতে বসবাসরত ১৭ পরিবার ও তাদের বাসার মালামাল তছনছ করা হয়। সবাইকে জোর করে বাড়ি থেকে বের করে দেয়া হয়। এ সময় তারা বাধা দিলে তাদের আদালতে যেতে বলা হয়।
তাদের দাবি বিনা নোটিশে এবং ভুল ঠিকানায় এসে তাদের উচ্ছেদ করা হয়েছে। অর্থ্যাৎ ব্যাংকের বন্ধকি ঋণের সম্পত্তি বলে তাদের উচ্ছেদ করা হলেও মূলত ক্ষতিগ্রস্ত কেউই ব্যাংক থেকে ঋণ নেননি।
এ অবস্থায় দু’টি বাড়ির মালিক-ভাড়াটিয়াসহ ১৭ পরিবার বিনা কারণে উচ্ছেদের কবলে পড়ে পথে বসেছেন। তারা প্রশাসন ও সরকারের হস্তক্ষেপ দাবি করেছেন।


আরো সংবাদ



premium cement
আশুগঞ্জে ৬৯৮ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার ২, মাইক্রোবাস জব্দ মোস্তাফিজকে মিস করে যা বললেন প্লে-অফে উঠতে ব্যর্থ চেন্নাইয়ের অধিনায়ক উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন মৌসুম শেষে সেভিয়া ছাড়ছেন কোচ কিকে সানচেজ ৪২ বছর পর স্বজনদের সাথে সাক্ষাতের মাধ্যমে জানতে পারলেন তিনি মুসলিম, অতঃপর...! নুসিরাতে ইসরাইলি হামলায় ২০ জন নিহত চেলসিতেই যাচ্ছেন মেসিনিয়ো! প্রতিকূল ফ্রান্স ছাড়ছেন মেধাবী মুসলিম পেশাজীবীরা রাজধানীতে ব্যাটারিচালিত রিকশাচালকদের বিক্ষোভ, বাসে হামলা সোনাতলায় শ্বশুরবাড়িতে জামাই খুন : স্ত্রীসহ আটক ২ এডব্লিউএস কমিউনিটি ডে বাংলাদেশ উদযাপন

সকল