০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


রাবি রেজিস্ট্রারের অপসারণ চেয়ে কলমবিরতি স্থগিত

-

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রেজিস্ট্রার অধ্যাপক ড. এম এ বারীর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে তার অপসারণ চেয়ে কলমবিরতি পালন করেছে রাবি অফিসার সমিতি। গতকাল বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই কর্মসূচি পালন করেন তারা। পরে ভিসি অধ্যাপক এম আবদুস সোবহানের আশ্বাসে কলমবিরতি আপাতত স্থগিত করেন।
কর্মসূচি স্থগিতের বিষয়ে অফিসার সমিতির সাধারণ সম্পাদক মো: রাব্বেল হোসেন জানান, আমরা সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কলমবিরতি করেছি। পরে ভিসি ও প্রোভিসি আমাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে কার্যনির্বাহী কমিটির মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী আপাতত কর্মসূচি স্থগিত করা হয়েছে। এর আগে গত সোমবার রাতে অফিসার সমিতির জরুরি সভায় রেজিস্ট্রারের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে অপসারণ চেয়ে বুধ ও বৃহস্পতিবার কলমবিরতির ঘোষণা দেন। দু’দিনের মধ্যে রেজিস্ট্রার স্বেচ্ছায় পদত্যাগ না করলে অপসারণ না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়া হবে বলে হুঁশিয়ারি দেন তারা। এরপর গত মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে রেজিস্ট্রারের বিরুদ্ধে কর্মকর্তাদের পদোন্নতির ফাইলে প্রতিবন্ধকতা সৃষ্টি, উচ্চ আদালতের রায়কে উপেক্ষা করে প্রাপ্য বেতন ও বকেয়া থেকে বঞ্চিত করা, বিবিধ পারিতোষিক থেকে বঞ্চিত, সর্বোচ্চ প্রশাসনের সাথে কর্মকর্তাদের সম্পর্কে ভুল ব্যাখ্যার মাধ্যমে মুখোমুখি করাসহ অনেক ক্ষেত্রে বাধাগ্রস্ত করার অভিযোগ করেন তারা।

 


আরো সংবাদ



premium cement
দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা আবাহনীর ২২তম শিরোপা

সকল