০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


মামলা নিতে থানায় গড়িমসির অভিযোগ

টঙ্গীতে বুদ্ধিপ্রতিবন্ধী স্কুল ভেঙে গুঁড়িয়ে দিলো সন্ত্রাসীরা

-

টঙ্গীতে বুদ্ধিপ্রতিবন্ধী স্কুল ভেঙে গুঁড়িয়ে দেয়ার ঘটনায় জড়িতদের বিচারের দাবি জানিয়েছেন স্কুলটির প্রতিষ্ঠাতা নারী উদ্যোক্তা আফরোজা আক্তার বেবী। তিনি গতকাল শুক্রবার টঙ্গী প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান।
সংবাদ সম্মেলনে বেবী বলেন, আমার একটি মেয়ে বুদ্ধিপ্রতিবন্ধী। টঙ্গী তথা গাজীপুর এমনকি আশপাশের কোনো এলাকায় বুদ্ধিপ্রতিবন্ধীদের মানসিক বিকাশের জন্য কোনো প্রতিষ্ঠান গড়ে উঠেনি। আমার সামর্থ্য না থাকায় প্রতিবন্ধী সন্তানটিকে দূরে কোথাও ভর্তি করতে পারিনি। একই কারণে আমার মতোই আরো অনেকের প্রতিবন্ধী সন্তান উপযুক্ত শিক্ষা ও পরিচর্চা থেকে বঞ্চিত হচ্ছে। এসব বিবেচনায় একজন নারী হয়েও সীমিত সামর্থ্য নিয়ে বুদ্ধিপ্রতিবন্ধীদের মানসিক বিকাশ, উপযুক্ত চিকিৎসা ও পরিচর্চা দেয়ার লক্ষ্যে ‘বুদ্ধি বিকাশ প্রতিবন্ধী স্কুল’ প্রতিষ্ঠা করি। বিগত ২০১৬ সালে টঙ্গীর দত্তপাড়ায় বনমালা আলাউদ্দিন রোডে হারুনের বাড়ি ভাড়া নিয়ে স্কুলের কার্যক্রম শুরু করি। গত ১৩ আগস্ট গাজীপুর মহানগর যুবলীগ নেতা পলাশের নেতৃত্বে একদল সন্ত্রাসী স্কুলে আকষ্মিক হামলা চালায়। সন্ত্রাসীরা স্কুলের অবকাঠামো ভেঙে গুঁড়িয়ে দেয় এবং যাবতীয় আসবাবপত্র লুটে নেয়। এ ঘটনায় থানায় অভিযোগ দেয়ার পাঁচ দিন অতিবাহিত হওয়ার পরও পুলিশ মামলা নিতে গড়িমসি করছে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বেবী জানান, গত গাজীপুুর সিটি নির্বাচনে তিনি সংরক্ষিত মহিলা আসনে প্রার্থী হওয়ায় তিনি প্রতিহিংসার শিকার হয়েছেন।


আরো সংবাদ



premium cement
বর্তমান সরকার অন্যের দ্বারা নিয়ন্ত্রিত : কর্নেল অলি গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের বিয়ের এক সপ্তাহের মাথায় দুর্ঘটনায় স্বামী নিহত, আইসিইউতে স্ত্রী গোবিন্দগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা, আটক ২ টানা ৮ দফা কমার পর আবার বাড়লো স্বর্ণের দাম সুন্দরবনে ২ কিলোমিটার জুড়ে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস গাজীপুরে ট্রেন দুর্ঘটনার প্রায় ৩২ ঘণ্টা পর আপ লাইন চালু ফের টেকনাফ সীমান্ত দিয়ে পালিয়ে এলো মিয়ানমারের ৪০ বিজিপি রোববার থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি অর্জন করলেন শিব্বির আহমদ রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়, ভোগান্তি যাত্রীদের

সকল