২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ঈদের আগেই শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের সিদ্ধান্ত

- ছবি - ইন্টারনেট

আসন্ন ঈদুল ফিতরের আগেই গার্মেন্টসসহ সব খাতের শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করতে হবে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো: নজরুল ইসলাম চৌধুরী।

তিনি আরো জানান, ঈদের আগে কোনো শ্রমিক ছাঁটাই করা যাবে না। শ্রমিকদের ঈদের ছুটি সরকারি ছুটির থেকে কম হবে না।

বুধবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদ (টিসিসি) সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো: নজরুল ইসলাম চৌধুরী বলেন, আসন্ন ঈদুল ফিতরের ছুটির আগেই শ্রমিকদের উৎসব বোনাস ও বেতন পরিশোধ করতে হবে। শ্রমিক ও মালিকপক্ষের মধ্যে আলোচনার ভিত্তিতে সরকারি ছুটির সাথে সমন্বয় করে সুবিধা অনুযায়ী ছুটি দিতে হবে।

সেই ছুটি কোনো অবস্থাতেই সরকারি ছুটির থেকে কম হবে না। ঈদের আগে কোনো শ্রমিক ছাঁটাই করা যাবে না। প্রতিষ্ঠান লেআপ করা যাবে না। বৈঠকে উপস্থিত কলকারখানার মালিকরা এসব বিষয়ে একমত হয়েছেন বলে জানান প্রতিমন্ত্রী নজরুল।

কত তারিখের ভেতরে বেতন-ভাতা পরিশোধ করতে হবে সাংবাদিকরা জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, তারিখ বেঁধে দেয়া হয়নি। কারণ সব প্রতিষ্ঠান একইদিনে বেতন ভাতা পরিশোধ করে না। তবে ঈদের ছুটির আগেই সবাইকে বেতন ভাতা পরিশোধ করতে হবে।

তিনি বলেন, মালিকরা কথা দিয়েছেন বেতন-বোনাসের জন্য এবার শ্রমিকদের রাস্তায় নামতে হবে না। তারা এখানে উপস্থিত আছেন, তারা ক্লিয়ার বলেছেন যে আমরা ঈদ করব আর শ্রমিকরা কান্নাকাটি করবে- সেটা হবে না। ঈদের ছুটির আগেই শ্রমিকদের পাওনা মিটিয়ে দেয়া হবে।


আরো সংবাদ



premium cement
টানা চতুর্থবার কমলো স্বর্ণের দাম দেশের রাজনীতি ঠিক নেই বলেই অর্থনীতির ভয়ঙ্কর অবস্থা : সাবেক গভর্নর সালেহউদ্দিন বগুড়ায় ২ বাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত, আহত ৫ সোনারগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু? ‘নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার’ ইউক্রেনের জন্য ৬ বিলিয়ন ডলারের প্যাকেজ ঘোষণা যুক্তরাষ্ট্রের বগুড়ার শেরপুর প্রেসক্লাবের পুন: সভাপতি নিমাই-সম্পাদক মান্নান হিট স্ট্রোকে পাইকগাছার ইটভাটা শ্রমিকের মৃত্যু মুন্সীগঞ্জে অটোরিকশার ধাক্কায় শিশু নিহত বিচারকের আসনে জয় চৌধুরী

সকল