০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন জেলেনস্কি

জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন জেলেনস্কি - ছবি : সংগৃহীত

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বুধবার জি৭ নেতাদের সাথে ভিডিও শীর্ষ সম্মেলনে অংশগ্রহণ করবেন। মার্কিন সিনেটরদের সাথে অপ্রত্যাশিতভাবে একটি ভার্চুয়াল বৈঠক এড়িয়ে যাওয়ার কয়েক ঘণ্টা পর এমন কথা জানানো হলো। জি৭-এর সভাপতির দায়িত্ব পালনকারী দেশ জাপান এ কথা জানিয়েছে।

রাশিয়ার ইউক্রেন আগ্রাসনের প্রায় দু’বছর পরেও দেশটির প্রতি পশ্চিমা সমর্থন ক্রমেই বাড়ছে। আর এটি হচ্ছে একটি পাল্টা আক্রমণাত্মক লড়াইয়ের মতো। কারণ এমন লড়াইয়ের কারণে ভ্লাদিমির পুতিনের তেলের আয় ক্রমেই কমছে।

জাপান সরকারের মুখপাত্র হিরোকাজু মাতসুনো সাংবাদিকদের বলেছেন, স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা আয়োজিত এ সম্মেলনের প্রথম ভাগে জেলেনস্কির যোগ দেয়ার কথা রয়েছে।

এদিকে হোয়াইট হাউসের এক কর্মকর্তা জানান, এ সম্মেলনে ইউক্রেন ইস্যু ছাড়াও মধ্যপ্রাচ্য, উন্নয়নশীল দেশগুলোর জন্য সমর্থন এবং কৃত্রিম বুদ্ধিমত্তার বিষয়ে আলোচনা করা হবে।

জেলেনস্কি অপ্রত্যাশিতভাবে মঙ্গলবার মার্কিন সিনেটরদের সাথে একটি পরিকল্পিত ভাচ্যুয়াল বৈঠকে অংশগ্রহণ করা থেকে বিরত থাকেন। ওই বৈঠকে তিনি ইউক্রেনকে আর্থিক সহায়তা প্রদান অব্যাহত রাখার আবেদন জানিয়েছিলেন।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা আবাহনীর ২২তম শিরোপা

সকল