২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


সিলেটে সৃজনঘরের তারুণ্য-উন্নয়ন কর্মশালা সম্পন্ন

সিলেটে সৃজনঘরের তারুণ্য-উন্নয়ন কর্মশালা সম্পন্ন - ছবি : নয়া দিগন্ত

সিলেটে শীলিত সৃজনের ছায়ানীড় সৃজনঘরের আয়োজনে তিন দিনব্যাপী তারুণ্য-উন্নয়ন কর্মশালা ২০২৩ সম্পন্ন হয়েছে।

সোম, মঙ্গল ও বুধবার (৩, ৪ ও ৫ জুলাই) তরুণদের আত্মোন্নয়নের লক্ষ্যে আয়োজিত এ কর্মশালা সিলেট মহানগরীর মেজরটিলাস্থ জামেয়া আরাবিয়া মারকাযুল উলুম মোহাম্মদপুর মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

দেশের বিভিন্ন অঞ্চল থেকে বাছাই করা শতাধিক রেজিস্টার্ড ডেলিগেটের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে প্রশিক্ষণ প্রদান করেন বরেণ্য লেখক মাওলানা মোহাম্মদ যাইনুল আবিদীন, খ্যাতিমান লেখক সম্পাদক মাওলানা শরীফ মোহাম্মদ, বরেণ্য কবি ও ইতিহাসবিদ মুসা আল হাফিজ, উচ্চারণ ও আবৃত্তির খ্যাতিমান প্রশিক্ষক বি এম হারিস, দৈনিক দেশ রূপান্তরের বিভাগীয় সম্পাদক মুফতি এনায়েতুল্লাহ, দৈনিক নয়া শতাব্দীর বিভাগীয় প্রধান মাওলানা আলী হাসান তৈয়ব, সিয়ানাহ ট্রাস্ট সিলেটের পরিচালক মুফতি জিয়াউর রাহমান এবং তরুণ কথাসাহিত্যিক সাবের চৌধুরী।

উদ্বোধনী বক্তব্য রাখেন জামেয়া আরাবিয়া মারকাযুল উলুম মোহাম্মদপুরের প্রিন্সিপাল মাওলানা আবদুল্লাহ চৌধুরী।

মোট আটটি সেশনে প্রশিক্ষণের বিষয় নির্ধারণ করা হয়েছিল। এগুলো হলো 'চিন্তার সজীবতা : পরিশুদ্ধি ও পুনর্গঠন', 'ঐতিহ্য, ঐতিহ্যসচেতনতা ও আত্মমর্যাদাবোধ', 'ইতিহাস অধ্যয়নের উসূলি প্রক্রিয়া : স্বীকৃতি ও বিকৃতি', 'দৈনন্দিন জীবনের শিষ্টাচার', 'আদর্শ মুসলিম পরিবার', 'উচ্চারণ, আবৃত্তি, উপস্থাপনা', 'ভাষার প্রয়োগ ও বিন্যাস' এবং 'লেখালেখির সাতপাঁচ'।

তিন দিনব্যাপী প্রশিক্ষণের বিভিন্ন অবসরে ছিল বিশেষায়িত আয়োজন বৈঠকি আলাপ, নাশিদ ও কবিতার আসর। ছিল মান যাচাইমূলক পরীক্ষাও।

বুধবার (৫ জুলাই) বিকেল ৩টার দিকে তিন দিনব্যাপী প্রশিক্ষণমূলক এ অনুষ্ঠানের সমাপণী অধিবেশন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের সহ-সভাপতি মাওলানা মুসলেহ উদ্দীন আহমদ গহরপুরী, হারামাইন গ্রুপের ভাইস চেয়ারম্যান হাফিজ অলীউর রহমানসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

সমাপণী অনুষ্ঠানে মান যাচাই পরীক্ষায় উত্তীর্ণদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল রুশ অগ্রযাত্রার মধ্যেই ভারী হামলা প্রতিহত করল ইউক্রেন কাতার ছাড়তে হলে হামাসের পরবর্তী গন্তব্য কোথায় বগুড়ায় বসতবাড়িতে পটকা তৈরির কারখানায় বিস্ফোরণ, আহত ৪ নগরকান্দায় প্রাথমিক বিদ্যালয়ে অগ্নিকাণ্ড মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নাটোরে গণধর্ষণের দায়ে তিন কিশোরকে ১০ বছরের আটকাদেশ ঘাটাইলে সংরক্ষিত বনে দুর্বৃত্তের আগুন খালেদা জিয়ার বিরুদ্ধে জন্মদিন ও পতাকা অবমাননা মামলার শুনানি ২১ জুলাই ভালুকায় প্রচণ্ড তাপদাহে ২ শিক্ষার্থী অসুস্থ গাজীপুরে অপহরণের পর স্কুলছাত্রকে হত্যার দায়ে সাতজনের যাবজ্জীবন

সকল