২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

প্রবাসীদের সেবার মান বাড়াতে সরকার সদা তৎপর : মন্ত্রী

- ছবি : নয়া দিগন্ত

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, সরকার প্রবাসীদের কল্যাণে ও সামগ্রিক সুরক্ষায় সর্বোচ্চ গুরুত্বারোপ করেছে। সরকার প্রবাসী কর্মীদের জন্য প্রদত্ত সেবার মান ও পরিধি বাড়াতে সদা তৎপর।

বুধবার প্রবাসী কল্যাণ ভবনের বিজয়-৭১ হলে সুদান প্রত্যাগত কর্মীদের বিমার চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ইমরান আহমদ বলেন, সাম্প্রতিককালে সঙ্ঘাত কবলিত সুদানে বাংলাদেশী কর্মীদের আটকে পড়ার খবর শোনামাত্রই প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা তাদেরকে তাৎক্ষণিকভাবে দেশে আনার সিদ্ধান্ত নেই। এরপর পররাষ্ট্র মন্ত্রণালয়, আইওএম ও অন্যান্য দফতর বা সংস্থার সহযোগিতায় সাত শতাধিক কর্মীকে দেশে আনা হয়েছে। তাদের মধ্যে যারা সুদানে গমনের ছয় মাসের মধ্যে ফিরতে বাধ্য হয়েছেন, তাদের সবাইকে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের উদ্যোগে জীবন বিমা করপোরেশন থেকে বিমা বাবদ ৫০ হাজার টাকার চেক প্রদান করা হলো। এর মাধ্যমে তারা উপকৃত হবেন। এছাড়া সুদান প্রত্যাগত অন্যান্য প্রবাসী কর্মীদেরও পুনরায় বিদেশে গমনসহ পুনর্বাসনের উদ্যোগ নেয়া হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, সরকার প্রবাসীদের যেকোনো সঙ্কটে তাৎক্ষণিক সাড়া দিয়ে আসছে।

তিনি আরো বলেন, প্রবাসী কর্মীদের জন্য প্রদত্ত সেবা ডিজিটালাইজড করা হয়েছে এবং কর্মীদের দক্ষতা উন্নয়নে নানা উদ্যোগ চালু রয়েছে। এছাড়াও প্রবাসী কর্মীদের জীবন বিমার ব্যবস্থা করা হয়েছে, যা সারা বিশ্বের প্রশংসনীয় নজির।

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো: হামিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জীবন বিমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মো: মিজানুল হক চৌধুরী।


আরো সংবাদ



premium cement