২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জমাদিউস সানি ১৪৪৩
`

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৪৯ লাখ ছাড়ালো


মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা ৪৯ লাখ ছাড়ালো। ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৪৯ লাখ ছাড়িয়েছে, সংক্রমণ ছাড়িয়েছে ২৪ কোটি আর সুস্থ হয়েছেন পৌনে ২২ কোটি মানুষ।

বাংলাদেশ সময় শনিবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু কিছুটা কমেছে। এ সময় মৃত্যু হয়েছে ছয় হাজার ৯৫৮ জনের, শনাক্ত হয়েছে চার লাখ ৩৫ হাজার ৫৪৪ জন।

এর আগে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয়েছিল সাত হাজার ৪২১ জনের। শনাক্ত হয়েছে তিন লাখ ৯৯ হাজার ৫৬৮ জন।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয়েছিল সাত হাজার ৪৮০ জনের, শনাক্ত হয়েছিল চার লাখ ৩৮ হাজার ৮৪২ জন।

এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ৪৯ লাখ চার হাজার ৬৫০ জন এবং আক্রান্ত হয়েছেন ২৪ কোটি আট লাখ ২৩ হাজার ৫৭৭ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ কোটি ৮০ লাখ ৭৬ হাজার ৪২৬ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে চার কোটি ৫৭ লাখ ৩৮ হাজার ৫৮৫ জন। মৃত্যু হয়েছে সাত লাখ ৪৩ হাজার ৮৮০ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় তিন কোটি ৪০ লাখ ৫২ হাজার ৬৮৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে চার লাখ ৫২ হাজার ১০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন দুই কোটি ১৬ লাখ ২৭ হাজার ৪৭৬ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ছয় লাখ দুই হাজার ৭২৭ জনের।

দেখুন:

আরো সংবাদ


premium cement