২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ভারতে এক দিনে করোনা আক্রান্ত দেড় লাখের বেশি

ভারতে একদিনে করোনা আক্রান্ত দেড় লাখের বেশি - ছবি - সংগৃহীত

ফের রেকর্ড গড়লো ভারত। এই নিয়ে চার দিন লাখ পার করল দৈনিক করোনা আক্রান্ত। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হলেন ১ লক্ষ ৩১ হাজার ৯৬৮ জন। যা বৃহস্পতিবারের থেকে আরো ৫ হাজার বেশি। মৃত্যু হয়েছে ৭৮০ জনের। শুক্রবার দেয়া কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিন অনুযায়ী, একদিনে সুস্থ হয়েছেন ৬১ হাজার ৮৯৯ জন। এই নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত হলেন ১ কোটি ৩০ লক্ষ ৬০ হাজার ৫৪২ জন। দেশে এ দিনের পরিসংখ্যান অনুযায়ী অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯ লক্ষ ৭৯ হাজার ৬০৮ জন।

করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে দিনে দিনে খারাপ হচ্ছে মহারাষ্ট্রের পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ২৮৬ জন। সে রাজ্যের বিভিন্ন জেলার পাশাপাশি খারাপ হচ্ছে মুম্বইয়ের অবস্থা। সেখানে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৯৩৮ জন। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠকে প্রধানমন্ত্রী জানান, ছোট ছোট কনটেইনমেন্ট জোন করতে করতে হবে। যদিও লকডাউনের পথে হাঁটবে না কেন্দ্র একথা সাফ জানিয়ে দিয়েছেন মোদি। আগামী ১১ থেকে ১৪ এপ্রিল সর্বাধিক টিকাকরণের উদ্দেশে টিকা উৎসবের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী। যদিও এত টিকা আসবে কোথা থেকে তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও মহারাষ্ট্রসহ একাধিক জায়গায় টিকা না থাকায় বন্ধ করে দেয়া হয়েছে টিকাকরণ।

ইতিমধ্যেই করোনার বাড়বাড়ন্তের জেরে কর্ণাটকের ব্যাঙ্গালুরু সহ একাধিক জেলায় নাইট কার্ফু জারি করেছে প্রশাসন। পাশাপাশি উত্তরপ্রদেশের গাজিয়াবাদ, এলাহাবাদ সহ একাধিক জেলাতেও জারি করা হয়েছে নাইট কার্ফু। প্রধানমন্ত্রীও গতকালের বৈঠকে রাতে ‘‌করোনা কার্ফু’‌-‌র পরামর্শ দিয়েছেন।

এরাজ্যেও হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৮৩ জন। অন্যদিকে, সুস্থ হয়েছেন মাত্র ৭৮৩ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে সাতজনের। এই ভাবে করোনার আক্রমণ বাড়তে থাকায় বাড়ছে অ্যাকটিভ রোগীর সংখ্যা। হাসপাতালে ভিড় করছে রোগীরা। যার ফলে ফের চিকিৎসা ব্যবস্থার ওপর চাপ পড়তে চলেছে।

সূত্র : আজকাল


আরো সংবাদ



premium cement