২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

জামায়াতের শোক

জামায়াতের শোক - সংগৃহীত

দলীয় ও অঙ্গ সংগঠনের কর্মীর মৃত্যুতে শোক জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে। বুধবার জামায়াতের আমীর ডা. শফিকুর রহমানসহ দলীয় একাধিক নেতা তাদের রুহের মাগফেরাত কামনা করে শোকবাণী দেন।

মোছা: আকলিমা খাতুন
বাংলাদেশ জামায়াতে ইসলামী চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলা শাখার মহিলা রুকন মোছা: আকলিমা খাতুন বুধবার সকাল সাড়ে ৯টায় ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে ৭০ বছর বয়সে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। বুধবার বাদ আসর জানাজা শেষে তাকে লোকনাথপুর সামাজিক কবরস্থানে দাফন করা হয়েছে।

তার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান বুধবার এক শোকবাণী প্রদান করেছেন। শোকবাণীতে তিনি বলেন, মোছা: আকলিমা খাতুনকে (রাহিমাহুল্লাহ) আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহ খাতাগুলোকে ক্ষমা করে দিয়ে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।

অ্যাডভোকেট মুহাম্মাদ মুজিবুল হক মুন্সী
ঢাকা আইনজীবী সমিতির নিয়মিত সদস্য, ঢাকার কদমতলা বাসাবোর স্থায়ী বাসিন্দা অ্যাডভোকেট মুহাম্মাদ মুজিবুল হক মুন্সীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ ল’ইয়ার্স কাউন্সিলের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল ও সুপ্রীম কোর্টের আইনজীবী মতিউর রহমান আকন্দ বুধবার এক শোকবাণী প্রদান করেছেন।

শোকবাণীতে তিনি বলেন, ঢাকা আইনজীবী সমিতির নিয়মিত সদস্য অ্যাডভোকেট মুহাম্মাদ মুজিবুল হক মুন্সী গতকাল মঙ্গলবার দিবাগত রাত সোয়া ১টায় ইন্তেকাল করেন। তিনি হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। আইন পেশার মাধ্যমে তিনি মানুষের সেবা করে গেছেন। বিশেষ করে দুস্থ ও অসহায় মানুষদের আইনী সহায়তা প্রদান করতেন। মহান আল্লাহ রাব্বুল আলামীন তার জীবনের সকল খেদমত কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।

মাহবুবুর রহমান মিস্টার
বাংলাদেশ জামায়াতে ইসলামী শেরপুর সদর পূর্ব সাংগঠনিক উপজেলা শাখার আমীর মাহবুবুর রহমান মিস্টার মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় হৃদরোগে আক্রান্ত হয়ে হয়ে ৫৩ বছর বয়সে শেরপুর সদর হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। বুধবার বেলা আড়াইটায় জানাজা শেষে তাকে দাফন করা হয়েছে।

মাহবুবুর রহমান মিস্টারের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান বুধবারর এক শোকবাণী প্রদান করেছেন। শোকবাণীতে তিনি বলেন, মাহবুবুর রহমানের ইন্তেকালে আমরা ইসলামী আন্দোলনের একজন নিবেদিত প্রাণ দাঈকে হারালাম। আমি তার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করছি। তিনি ইসলামী আন্দোলনের প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তিনি সংগঠনের সকল কাজ যথাযথভাবে আঞ্জাম দেয়ার চেষ্টা করতেন।

মাওলানা আবুল কালাম আজাদ
বাংলাদেশ জামায়াতে ইসলামী ঠাকুরগাঁও শহর শাখার সেক্রেটারি হাফেজ মাওলানা জুবায়ের আল মাসুমের বাবা ও ঠাকুরগাঁও পৌরসভা বায়তুত তাক্বওয়া জামে মসজিদের ইমাম মাওলানা আবুল কালাম আজাদ গতকাল মঙ্গলবার বিকেল পাঁচটায় ৬৮ বছর বয়সে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। বুধবার বেলা ১১টায় সালান্দর ইসলামিয়া কামিল মাদরাসা মাঠে জানাজা শেষে তাকে সালান্দর মাদরাসা কবরস্থানে দাফন করা হয়েছে।

মাওলানা আবুল কালাম আজাদের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম বুধবার এক শোকবাণী প্রদান করেছেন। শোকবাণীতে তিনি বলেন, মাওলানা আবুল কালাম আজাদকে (রাহিমাহুল্লাহ) আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহ খাতাগুলোকে ক্ষমা করে দিয়ে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।

অপর এক যুক্ত শোকবাণীতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাংগঠনিক সেক্রেটারি মাওলানা মমতাজ উদ্দিন, ঠাকুরগাঁও জেলা শাখার আমীর মাওলানা আবদুল হাকিম, জেলা সেক্রেটারি মুহাম্মাদ আলমগীর ও ঠাকুরগাঁও শহর শাখার আমীর কফিল উদ্দিন আহমাদ গভীর শোক প্রকাশ করে বলেন, মাওলানা আবুল কালাম আজাদ একজন দা’য়ী ইলাল্লাহ ছিলেন। আল্লাহ তায়ালা তার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement