২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ইসরাইলের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

ইসরাইলের স্বাস্থ্যমন্ত্রী ইয়াকভ লিটজম্যান - ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের সঙ্কটময় পরিস্থিতির মধ্যে ইসরাইলের স্বাস্থ্যমন্ত্রী ইয়াকভ লিটজম্যান পদত্যাগের ঘোষণা দিয়েছেন। করোনাভাইরাসের সঙ্কটময় পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থতা এবং তার শরীরে করোনাভাইরাস ধরা পড়ার নিয়ে ব্যাপক সমালোচনার পর রোববার ইসরাইলের স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগ করার এ ঘোষণা দেন। খবর এপির।

দেশে নতুন সরকার গঠনের সাথে সাথে স্বাস্থ্যমন্ত্রী ইয়াকভ লিটজম্যান সরে দাঁড়াবেন বলে দেশটির প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে জানিয়েছিলেন। তিনি গত এক দশকের বেশি সময় ধরে স্বাস্থ্য মন্ত্রনালয়ে দায়িত্ব পালন করেছেন। এ দায়িত্ব পালন করতে গিয়ে ব্যাপক সমালোচনার স্বীকার হন তিনি। সে বিষয়ে কোনা কথাই বলেননি বরং গৃহায়ণ মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণ করতে চেয়েছেন তিনি।

করোনাভাইরাসের প্রসার রোধ করতে স্বাস্থ্যমন্ত্রণালয় কর্তৃক আরোপিত লকডাউন ব্যবস্থা কিছুটা কমিয়ে দেওয়া হয়। দোকানপাট পুনরায় খোলার অনুমতি দেয়া হয়। কিন্তু ল্যান্ডমার্ক ওপেন এয়ার মার্কেট অব্যাহতভাবে বন্ধ রাখতে বলে স্বাস্থ্য মন্ত্রণালয়। কর্তৃপক্ষের এমন হটকারী সিদ্ধান্তের কঠোর সমালোচনা করেন জেরুজালেমের মাহানে ইহুদা বাজারের এক ব্যবসায়ী। খবর এএফপির।

এক বিবৃতিতে লিটজম্যান বলেছেন যে তিনি চতুর্থবারের মতো স্বাস্থ্য মন্ত্রণালয়ে ফিরে আসবেন না। বরং ইসরাইলের আবাসন সঙ্কট নিরসনের জন্য গৃহায়ণ মন্ত্রণালয়ে কাজ করতে চান।

সূত্র : ডন


আরো সংবাদ



premium cement