২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

এবার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীর প্রধান উপদেষ্টা

এবার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীর প্রধান উপদেষ্টা - সংগৃহীত

ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের ছেলে প্রিন্স চার্লস করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে গেলে গতকাল তা থেকে মুক্ত হয়েছেন। আগের চেয়ে অনেক সুস্থ আছেন তিনি। এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আইসোলেশনে গেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের প্রধান উপদেষ্টা ডমিনিক কামিংস। প্রধানমন্ত্রীর কার্যালয় ১০ নং ডাউনিং স্ট্রিট এ তথ্য নিশ্চিত করেছে।

গত ২৫ মার্চ প্রিন্স চার্লস করোনায় আক্রান্ত হয়েছেন বলে ঘোষণা করা হয় । তাকে সেল্ফ আইসোলেশনে পাঠানো হয়। তবে সরকারের নিয়ম মেনে সেল্ফ আইসোলেশনে যাবার পর মাত্র এক সপ্তাহেই তাকে সেল্ফ আইসোলেশন মুক্ত ঘোষণা করা হলো। বিবিসির খবরে জানা যায়, করোনাভাইরাস শনাক্তের পরও প্রিন্স অফ ওয়েলস এখন সেল্ফ আইসোলেশনের বাইরে রয়েছেন।
করোনা ধরা পড়ার পর ৭১ বছর বয়সী চার্লস তাঁর স্ত্রী ক্যামিলাকে (৭২) নিয়ে স্কটল্যান্ডে বাস করছিলেন। যদিও তার স্ত্রীর করোনা পরীক্ষায় নেগেটিভ আসে।

রাজ প্রাসাদের এক কর্মকর্তা জানিয়েছেন, রাজপুত্রের সুস্বাস্থ্য রয়েছে এবং তিনি সরকারের বিধিনিষেধ অনুসরণ করে চলছেন। একজন মুখপাত্র বলেছেন, “ক্লারেন্স হাউস আজ নিশ্চিত করেছে যে তার চিকিৎসকের সাথে পরামর্শ করে প্রিন্স অফ ওয়েলস এখন সেল্ফ আইসোলেশনের বাইরে রয়েছেন।”

এদিকে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়ার পর সেল্ফ-আইসোলেশনে গেছেন বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের প্রধান উপদেষ্টা ডমিনিক কামিংস। বৃটিশ প্রধানমন্ত্রীর কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে। এ খবর দিয়েছে স্কাই নিউজ।

গত সপ্তাহে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানান জনসন। এরপর একে একে আক্রান্ত হচ্ছেন তার সহযোগীরা। এর মধ্যে নিশ্চিত আক্রান্ত হয়েছেন বৃটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক। আক্রান্ত হওয়ার লক্ষণ দেখা দেয়ার পর সেল্ফ-আইসোলেশনে আছেন সরকারের প্রধান মেডিক্যাল উপদেষ্টা ক্রিস হুইট্টি ও স্কটিশ মন্ত্রী অ্যালিস্টার জ্যাক


আরো সংবাদ



premium cement