০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত

১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত - ছবি : মিডল ইস্ট মনিটর

সংযুক্ত আরব আমিরাত (ইউএই) জানিয়েছে, সোমবার দেশটি ‘ডেজার্ট ফ্ল্যাগ-৯’ নামে একটি যৌথ সামরিক মহড়া শুরু করেছে। এটি তিন সপ্তাহ চলমান থাকবে। এতে ১০টি দেশ অংশগ্রহণ করেছে। সংযুক্ত আরব আমিরাতের স্থানীয় গণমাধ্যম এই তথ্য জানিয়েছে।

অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে রয়েছে তুরস্ক, সৌদি আরব, ওমান, কুয়েত, যুক্তরাষ্ট্র, দক্ষিণ কোরিয়া, ফ্রান্স, যুক্তরাজ্য এবং জার্মানি।

সংযুক্ত আরব আমিরাতের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ‘২০২৪ সালের জন্য বহুজাতিক যৌথ মহড়া ডেজার্ট ফ্ল্যাগ-৯ শুরু করতে ভ্রাতৃপ্রতিম এবং বন্ধুত্বপূর্ণ দেশগুলোর বিমান বাহিনী সংযুক্ত আরব আমিরাতের ভূখণ্ডে পৌঁছেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মতে, সামরিক মহড়ার লক্ষ্য যুদ্ধের দক্ষতা এবং প্রস্তুতি বাড়ানো। পাশাপাশি তিন সপ্তাহের মধ্যে বিভিন্ন পরিস্থিতিতে সামরিক দক্ষতা বিনিময়কে সহজতর করা।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
মুন্সিগঞ্জে লরিচাপায় এক পরিবারের ৩ জন নিহত আড়াইহাজারে মুরগি রান্নাকে কেন্দ্র করে গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ চীন কিভাবে ইরানকে নিষেধাজ্ঞা মোকাবেলায় সাহায্য করছে হবিগঞ্জে এপেক্স শো-রুমে আগুন টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য যুক্তরাষ্ট্রের দল ঘোষণা পশ্চিমি রাষ্ট্রগুলো সরাসরি সম্পৃক্ত হলে রাশিয়া ইউক্রেন যুদ্ধ তীব্রতর করতে পারে চলমান তাপপ্রবাহের শেষ দিন আজ! ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারীদের দাবি মেনে নিলো দুটি মার্কিন বিশ্ববিদ্যালয় গাজায় যুদ্ধবিরতির প্রস্তাব ‘ইতিবাচক মনোভাব’ নিয়ে বিবেচনা করছে হামাস ই-ফাইলিং এবং ই-রিটার্ন : একটি ঝামেলা-মুক্ত কর-মওসুম এক যুগের অপেক্ষা ঘোচাল কলকাতার

সকল