০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


জেরুসালেম শহরের অস্থিরতা নিয়ে চীনের উদ্বেগ

আল-আকসা মসজিদে ইসরাইলি সেনাবাহিনীর তাণ্ডব - ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের জেরুসালেম শহরের বর্তমান অস্থিরতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে চীন। বুধবার চীনের পক্ষ থেকে এ উদ্বেগ প্রকাশ করা হয়।

ফিলিস্তিনের আল-আকসা মসজিদে ইসরাইলি সেনাবাহিনীর তাণ্ডবের কারণে বর্তমানে যে অস্থিরতা সৃষ্টি হয়েছে তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে চীন। ইসরাইলি এ হামলার কারণে শত শত ফিলিস্তিনি মুসল্লি আহত হয়েছেন।

এ বিষয়ে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াং ওয়েনবিন বলেন, জেরুসালেম শহরের বর্তমান অস্থিরতা নিয়ে চীন উদ্বিগ্ন।

তিনি আরো বলেন, চীন যে কোনো ধরনের একপক্ষীয় (ইসরাইলি) পদক্ষেপের বিরোধী। এ ধরনের একপক্ষীয় পদক্ষেপের কারণে স্থিতিশীলতা নষ্ট হয়। ইসরাইলি ও ফিলিস্তিনিদের মধ্যে বর্তমান অস্থিরতা নিয়ে আরো আন্তর্জাতিক পদক্ষেপেরও আহ্বান জানান তিনি।

সূত্র : ইয়েনি শাফাক


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়ের বিপক্ষে জয়ের ধারা অব্যাহত রাখতে চায় বাংলাদেশ ফরিদপুরে বৃষ্টিতে পাটচাষে সাশ্রয় হলো ৫০ কোটি টাকার জ্বালানি সিআইপি কার্ড পেলেন ১৮৪ ব্যবসায়ী হামাসের কায়রো ত্যাগ, যুদ্ধবিরতি চুক্তি মানবে না ইসরাইল! ডেঙ্গুতে একজনের মৃত্যু, আক্রান্ত ৩১ পাবনায় পরাজিত প্রার্থীর অর্ধশত সমর্থকদের বাড়িতে হামলা, মুক্তিযোদ্ধাসহ আহত ৫ অ্যাডভোকেট মোহাম্মদ আলীর মৃত্যুতে মাগুরায় স্মরণ সভা সিরাজগঞ্জে হেরোইন রাখার দায়ে ২ যুবকের যাবজ্জীবন রেডি টু কুক ফিশ বাজারজাতকরণে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ এসওইগুলোকে শেয়ার বাজারে তালিকাভুক্ত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণে প্রধানমন্ত্রীর নির্দেশ ১৭ ভরি স্বর্ণসহ আঙ্গুল কাটা গ্রুপের ৩ সদস্য গ্রেফতার

সকল