০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


সৌদির আরামকো তেল কোম্পানিতে হাউছিদের হামলা!

সৌদি আরবের আরামকো কোম্পানির একটি তেল শোধনাগার - ছবি : সংগৃহীত

সৌদি আরবের আরামকো তেল কোম্পানির অবকাঠামোতে হামলার দাবি করেছে ইয়েমেনের হাউছিরা। রোববার এমন সংবাদ প্রকাশ করেছে আনাদোলু এজেন্সি।

রোববার ইয়েমেনের হাউছিরা দাবি করেছে যে তারা ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে সৌদি আরবের আরামকো তেল কোম্পানির বিভিন্ন অবকাঠামোতে হামলা করেছে। এ বিষয়ে হাউছিদের মুখপাত্র ইয়াহিয়া শারি তার টুইটার অ্যাকাউন্টে বলেন, সৌদি আরবের রাজধানী রিয়াদ ও দেশটির বিভিন্ন অঞ্চলে আরামকো তেল কোম্পানির বিভিন্ন অবকাঠামোকে লক্ষ্য করে এসব হামলা করা হয়েছে।

তিনি বলেন, দক্ষিণ সৌদি আরবের বিভিন্ন গুরুত্বপূর্ণ লক্ষ্যে আক্রমণ করেছে হাউছিরা। এমনকি খামিস মুশাইত শহরেও হামলা করেছে হাউছি যোদ্ধারা।

এদিকে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট জানিয়েছে, সৌদি আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও নয়টি ড্রোন ধ্বংস করেছে। এসব ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে হাউছিরা সৌদি আরবে আক্রমণ করেছিল। এসব ভূ-পাতিত ড্রোনের মধ্যে তিনটি সৌদি আরবের অর্থনৈতিক অবকাঠামোতে হামলা করতে ব্যবহৃত হয়েছিল।

সূত্র : মিডল ইস্ট মনিটর

দেখুন:

আরো সংবাদ



premium cement
আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে জামায়াতের উদ্বেগ এমপি-মন্ত্রী-সচিবের আত্মীয় এগুলো দেখার প্রয়োজন নেই : ভোটগ্রহণ কর্মকর্তাদের ইসি সচিব বগুড়ায় শজিমেক ছাত্রলীগের ২ গ্রুপে সংঘর্ষ, আহত ১৩ স্বর্ণের দাম ভরিতে আরো কমলো ১৮৭৮ টাকা গাজায় হামাস যোদ্ধা ও ইসরাইলি বাহিনীর ব্যাপক সংঘর্ষ চান্দিনায় বজ্রপাতে কৃষকের মৃত্যু আমলা ও পুলিশদের বিজেপির হয়ে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে, অভিযোগ মমতার এডিবি প্রেসিডেন্টের সাথে অর্থমন্ত্রীর বৈঠক সিরাজদিখানে শিশু অপহরণ, থানায় অভিযোগ প্রিমিয়াম আবায়া হিজাবের জন্য মহিলাদের পছন্দের শীর্ষে মডেস্ট কালেকশনের প্রোডাক্ট সামিট করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল

সকল