০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


মোহাম্মাদ বিন নায়েফের স্বাস্থ্যের ব্যাপারে ইইউ পার্লামেন্টের উদ্বেগ

মোহাম্মাদ বিন নায়েফ - ছবি : সংগৃহীত

সৌদি কারাগারে আটক সাবেক যুবরাজ মোহাম্মাদ বিন নায়েফের শারিরীক অবস্থার অবনতিতে উদ্বেগ প্রকাশ করে ইউরোপীয় পার্লামেন্ট বলেছে, বর্তমান যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের হাতে সাবেক যুবরাজের মৃত্যু হতে পারে।

ওই পার্লামেন্টের এক বিবৃতির উদ্ধৃতি দিয়ে আলজাজিরা জানিয়েছে, ‘প্রাপ্ত তথ্যপ্রমাণ বলছে, সৌদি কারাগারে আটক মোহাম্মাদ বিন নায়েফের শারিরীক অবস্থা ভালো নয়। আমরা সৌদি যুবরাজের প্রতি এই আহ্বান জানাব যে, তিনি যেন তার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীদের ওপর দমনপীড়ন চালানো বন্ধ করেন।

প্রায় চার মাস আগে বিভিন্ন সংবাদ মাধ্যম খবর দিয়েছিল, মোহাম্মাদ বিন সালমান তার চাচা আহমাদ বিন আব্দুলআজিজ ও চাচাতো ভাই মোহাম্মাদ বিন নায়েফের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তাদেরকে আটক করে কারাগারে নিক্ষেপ করেছেন।

সৌদি রাজা সালমান ২০১৭ সালে মোহাম্মাদ বিন নায়েফকে সরিয়ে নিজের ছেলে মোহাম্মাদকে যুবরাজের আসনে বসান। তখন থেকে বিন নায়েফকে আর জনসমক্ষে দেখা যায়নি এবং কোনো কোনো সূত্র বলেছে যে, তাকে গৃহবন্দি করে রাখা হয়েছে।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
কুয়াকাটা জমিজমা সংক্রান্ত বিরোধ নিয়ে সংঘর্ষে আহত ১১, আটক ২ মে মাসে ১৩টি বজ্রঝড়ের আভাস চীন যেভাবে মেক্সিকোকে ব্যবহার করে যুক্তরাষ্ট্রে তাদের পণ্য প্রবেশ করাচ্ছে মুলাদীর মেঠোপথে শোভা ছড়ানো সোনাইল আজ বিলুপ্তির পথে জয়পুরহাটে ট্রাক্টর-সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ২ পাঁচ বছর পর ইউরোপ সফরে শি জিনপিং যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২ ইউক্রেনে ইস্টার প্রার্থনার মাঝে ড্রোন হামলা, রণাঙ্গনে রাশিয়ার সাফল্য দাবি যে সব কারণে করের বোঝা বাড়তে পারে আগামী বাজেটে প্রেসিডেন্ট বাইডেনের ‘জেনোফোবিক’ বক্তব্য নিয়ে ভারত-জাপানের আপত্তি আ’লীগ নেতাকে কটূক্তি, ছাত্রলীগ সভাপতিকে শোকজ

সকল