০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


মাননীয় প্রধানমন্ত্রী সমীপেÑ

-

আপনি নিঃসন্দেহে একজন কঠোর পরিশ্রমী করিৎকর্মা মানুষ। যা দেশের জন্য মঙ্গলজনক তা আপনি করে ছাড়েন সেখানে যত টাকাই লাগুক। করোনার টিকা সমস্যার সমাধানও হয়ে যাবে ইনশা আল্লাহ। উত্তরবঙ্গের একটি অত্যন্ত বড় সমস্যা হলো তিস্তা বাঁধ সমস্যা। দয়া করে একবার হলেও দেখে যান বিশেষত, রংপুর, নীলফামারী, লালমনিরহাটের মানুষের অবর্ণনীয় কষ্টের অবস্থা। যখন চিঠিটি লিখছি, তখন হাজার হাজার অসহায় মানুষ টিনের ছাদে বা খড়ের চালে অবস্থান করছেন। লাখ লাখ মানুষের সামান্য খাবারের নিশ্চয়তাও নেই। অর্ধাহারে-অনাহারে পরিবার নিয়ে চরম হতাশায় আছে তারা।
আমরা বহুদিন ধরে শুনে আসছি, আপনি চীনের সাথে তিস্তা বাঁধের বিষয়ে আলোচনা চালিয়ে আসছেন এবং বিষয়টি চূড়ান্ত পর্যায়ে। আপনি কোনো কাজে ব্যর্থ হয়েছেন বলে জানা নেই। তিস্তা প্রকল্পটি যদি অনতিবিলম্বে বাস্তবায়িত করেন তা হলে কোটি কোটি মানুষের অন্তরে জায়গা করে নিতে পারবেন। এই প্রকল্পটি বাস্তবায়িত হলে এক কোটি টন অতিরিক্ত খাদ্য উৎপন্ন হবে এবং অপরিমেয় খাদ্য ধ্বংসের হাত মানুষ রক্ষা পাবে। তা ছাড়া চরম দুর্দশার হাত থেকে এলাকার মানুষ রক্ষা পাবে। তাই আমরা আশায় বুক বেঁধে রইলাম।
কাশেম আলী
নয়াবাজার, লালমনিরহাট


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল