৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


সন্তানের আয়ে ব্যাংক অ্যাকাউন্টে

-

দেখা যাচ্ছে মা-বাবার প্রতি সন্তানদের অনেক অবহেলা। পত্রিকার পাতা খুললেই কোথাও না কোথাও দেখা যায় অবহেলিত মা-বাবার দুঃখের ছবি। আগে হতদরিদ্রের মধ্যে এমন ঘটনা ঘটত। কিন্তু বর্তমান কালে চাকরিজীবী, মধ্যবিত্ত ও ধনী শ্রেণীর মধ্যে মা-বাবাকে অবহেলার প্রবণতা বৃদ্ধি পাচ্ছে। হতদরিদ্র মা-বাবাকে সরকার এবং বিভিন্ন এনজিও বিভিন্নভাবে সাহায্য-সহযোগিতা করে থাকে। তারা বিভিন্ন জনের দুয়ার গিয়ে সাহায্য সহযোগিতা জন্য হাত বাড়িয়ে নিজেদের চালিয়ে নিচ্ছেন। কিন্তু সাম্প্রতিককালে মধ্যবিত্ত মা-বাবার অবস্থা অবর্ণনীয়। সন্তানদের আচরণে অনেক মা-বাবা গৃহহারা।
অতি সাম্প্রতিককালে দেখা গেছে, একজন মাকে রাস্তায় পড়ে থাকতে। এমন ঘটনা এখন হরহামেশা দেখা যায়। অনেক সরকারি ও বেসরকারি চাকরিজীবীর মা-বাবা আর্থিকভাবে বড় অসহায়। এ অবস্থায় বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও সমাজসেবা অধিদফতরের দৃষ্টি আকর্ষণ করছি, সরকারি ও বেসরকারি চাকরিজীবীদের আয়ের ১০ শতাংশ দেয়া হোক তাদের মা-বাবার ব্যাংক অ্যাকাউন্টে; যা দিয়ে বাকি জীবন কোনো মতে যেন বৃদ্ধ মা-বাবা চালিয়ে যেতে পারেন।
শাবলু শাহাবউদ্দিন
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে ১৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি ‘বন্ডের মাধ্যমে উন্নয়ন কাজ করলে জনগণের ওপর কর চাপ কমবে’ বকশীগঞ্জে ট্রাক থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার, গ্রেফতার ৩ বকেয়ার কারণে বাংলাদেশে বিমান ভাড়া বাড়িয়েই চলছে বিদেশী এয়ারলাইন্স মামা সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠী বিডি মালয়েশিয়ার প্রতিষ্ঠাবার্ষিকী ও সাংস্কৃতিক উৎসব কামাল হত্যা : ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্রেফতার ১২ চুক্তি হোক বা না হোক, রাফায় অভিযান চলবে : নেতানিয়াহু সমুদ্রসীমায় ২০ মে থেকে ৬৫ দিন‌ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ হচ্ছে ২ নতুন মুখ ও নর্টিসহ দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল ঘোষণা শত কোটি টাকা আত্মসাৎ : বিমানবন্দর থেকে বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান আটক মঠবাড়িয়ায় ইউপি চেয়ারম্যানসহ ১১ জনের বিরুদ্ধে মামলা

সকল