২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

পরিচ্ছন্নতা হোক সবার অঙ্গীকার

-

পরিষ্কার না রাখলে অথবা যতœ না নিলে যেকোনো জিনিসই সৌন্দর্য হারায়। পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ সবারই কাম্য। কিন্তু আমরা চার পাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখি না বা রাখতে পারি না। চা খেয়ে চায়ের কাপটা যত্রতত্র ফেলে রাখি। চিপস খেয়ে প্যাকেট ফেলে দেই রাস্তায়, আইসক্রিম খেয়ে এর কাঠিটা ছুড়ে ফেলি পথের মাঝখানে। এগুলো যেখানে-সেখানে না ফেলে আমরা নির্দিষ্ট ডাস্টবিনে ফেলে পরিবেশ পরিচ্ছন্ন রাখতে পারি সহজেই।
সবাই নিজ দায়িত্বে বাড়ির সামনের অংশ প্রতিদিন পরিষ্কার রাখলে এলাকা সুন্দর থাকবে। সবাইকে যেখানে-সেখানে ময়লা ফেলা থেকে বিরত করতে হবে। কারণ এর ফলে বিভিন্ন রোগের ঝুঁঁকি বৃদ্ধি পায়। এ ছাড়া ওই এলাকায় সৌন্দর্যহানিও ঘটে। পরিচ্ছন্নতা একটি এলাকার বাসিন্দাদের মর্যাদা বহুগুণে বৃদ্ধি করে। বাড়ির সামনে এবং আশপাশে পরিষ্কার রাখুন; সন্তানকে শৈশব থেকে যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলা থেকে বিরত থাকতে অভ্যস্ত করুন।
মো: ওসমান গনি শুভ, শিার্থী, ঢাকা বিশ্ববিদ্যালয়


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে ভূমিদস্যুর বিরুদ্ধে ঝাড়-মিছিল ব্রিটিশ তেলবাহী ট্যাংকারে হাউছিদের সরাসরি হামলা গাজা নিয়ে আলোচনার জন্য সৌদি আরব যাচ্ছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মিরসরাই প্রেস ক্লাবের নতুন সভাপতি মিঠু, সম্পাদক মাঈন আইসিসির সিদ্ধান্ত ইসরাইলকে প্রভাবিত করবে না : নেতানিয়াহু শনিবার বন্ধই থাকছে প্রাথমিক বিদ্যালয় মে মাসে দেশে সর্বকালের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হতে পারে ডাসারে শিশু খেলতে গিয়ে পানিতে পড়ে নিখোঁজ সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের শরবত বিতরণ কর্মসূচি ঢাকা মহানগরী দক্ষিণের শতাধিক স্পটে জামায়াতের খাবার পানি ও স্যালাইন বিতরণ দ্বিপক্ষীয় বাণিজ্যিক বাধা দূর করতে সম্মত ভুটান ও বাংলাদেশ

সকল