২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সিন্ডিকেট ও মজুদদারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হাইকোর্টের নির্দেশ

- ছবি - সংগৃহীত

নিত্যপণ্যের বাজার নিয়ে সিন্ডিকেটকারী ও মজুদদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ বিষয়ে কী ব্যবস্থা নেয়া হয়েছে- তা আগামী ২৬ এপ্রিলের মধ্যে প্রতিবেদন আকারে আদালতে দাখিল করতেও বলা হয়েছে।

এছাড়াও সিন্ডিকেশন রোধে প্রতিযোগিতা আইনের ২১(১) ধারার আলোকে কেন একটি প্রবিধান করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে চাল, ডাল, তেল, চিনি, আটা, পেঁয়াজসহ নিত্যপণ্যগুলোকে কেন ওএমএস নীতিমালার অন্তর্ভুক্ত করে রেশন কার্ডের মাধ্যমে বিক্রির নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার সয়াবিন তেলসহ নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণ চেয়ে করা রিটের শুনানি শেষে বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মহিদুল কবীর। তার সঙ্গে ছিলেন আইনজীবী সৈয়দা নাসরিন। আর রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রতিকার চাকমা।

সয়াবিন তেলসহ নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে নির্দেশনা চেয়ে গত ৬ মার্চ হাইকোর্টে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মনির হোসেন, অ্যাডভোকেট সৈয়দ মহিদুল কবীর ও অ্যাডভোকেট মোহাম্মদ উল্লাহ।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ব্যাঙ্কিং খাতের অনিয়ম-দুর্নীতি আড়াল করতে সাংবাদিকদের তথ্য সংগ্রহে বাংলাদেশ ব্যাংকের নিষেধাজ্ঞা গাজীপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইতিহাস গড়ল নেপাল, সতর্ক সংকেত বাংলাদেশের জন্যও গুচ্ছ ভর্তি পরীক্ষা : ১ মে ‘এ' ইউনিটের ফল, ১ আগস্টে ক্লাস শুরু শায়েস্তাগঞ্জে নদীতে গোসলে নেমে এক ভাইয়ের মৃত্যু, নিখোঁজ আরেকজন রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক পাকুন্দিয়ায় ইউপি চেয়ারম্যানসহ আসামি ৫২, গ্রেফতার ৪ জাল ভোট হলে তাৎক্ষণিক সেই কেন্দ্রের ভোট বন্ধ : ইসি আহসান হাবিব রাবিপ্রবিতে‘এ’ ইউনিটের গুচ্ছভর্তি পরীক্ষায় উপস্থিতি ৭৭.৩৯ শতাংশ রাজধানীর জুড়ে ইসতিসকার নামাজ আদায় নাগরপুরে তীব্র তাপদাহে হাসপাতালে রোগীর চাপ বাড়ছে

সকল