০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


প্রগতি ইন্ডাস্ট্রিজের সাবেক এমডিসহ ৯ জনের বিরুদ্ধে দুদকের মামলা

-

প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো: তৌহিদুজ্জামানসহ ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি, প্রতারণাসহ বিভিন্ন অভিযোগ আনা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি দায়ের করেন দুদকের উপ-সহকারী পরিচালক সবুজ হোসেন।
এজাহারের বরাত দিয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম ১-এর উপ-পরিচালক মো: নাজমুচ্ছায়াদাত জানান, আসামিরা পরস্পর যোগসাজশে দুর্নীতি, অনিয়ম, প্রতারণা ও ক্ষমতার অপব্যবহার করে জাপান ব্যতীত ৫৫ লাখ ৮৩ হাজার ৮৩০ টাকা মূল্যের পণ্য মালয়েশিয়া, থাইল্যান্ড থেকে সরবরাহ ও গ্রহণ করে প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সুনাম ক্ষুণ্ণ ও ক্ষতি করেছেন।
একই সাথে ২৯ লাখ ৬৭ হাজার ৭২০ টাকা মূল্যের পণ্য সরবরাহকারীর কাছ থেকে গ্রহণ না করে মিথ্যা ও ভুয়া রিসিট দেখিয়ে ও গুণগতমানের প্রত্যয়ন দিয়ে বিল-ভাউচার তৈরি করে ওই টাকা আত্মসাৎ করে তারা দণ্ডবিধি ও দুর্নীতি প্রতিরোধ আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন।
মামলার এজাহারে আরো যাদের আসামি করা হয়েছে তারা হলেন, ট্রেডিং টেলেন্টের প্রোপাইটর মো: রাহাত হাসান, প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সাবেক উৎপাদন বিভাগীয় প্রধান কায়কোবাদ আল-মামুন, সাবেক বিভাগীয় প্রধান বিপণন মো: সাইদুর রহমান জামালী, হিসাব বিভাগীয় প্রধান মো: রেজাউল করিম, ক্রয় বিভাগীয় প্রধান মো: ছিদ্দিকুর রহমান দেওয়ান, সাবেক উপ-মহাব্যবস্থাপক (প্রশাসন) মো: হুমায়ুন কবির, প্রকৌশলী (যান্ত্রিক) বিশ্বজিত চৌধুরী এবং সাবেক প্রকৌশলী (যান্ত্রিক) মো: হায়াত মাহমুদ।


আরো সংবাদ



premium cement