০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


১০ লাখ টাকা মুক্তিপণ দাবি

ফরিদপুরে অপহৃত কৃষককে বরিশাল থেকে উদ্ধার

-

চেতনানাশক দিয়ে অচেতন করে গত মঙ্গলবার দুপুরে অপহরণ করা হয়েছিল ফরিদপুরের সদরপুর উপজেলার ঠাকুরডাঙ্গী এলাকার কৃষক ইউসুফ ব্যাপারীকে (৪৮)।
এরপর তাকে বরিশালে নিয়ে একটি আবাসিক হোটেলে আটকে নির্যাতনের পর পরিবারের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। জীবনের ভয়ে কয়েক দফায় ৫০ হাজার টাকা দেয় তার পরিবার। পরে সদরপুর থানায় জিডি করলে জেলার ডিবি ও সদরপুর থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে গত বুধবার রাত ১০টার দিকে তাকে একটি তালাবদ্ধ কক্ষ থেকে উদ্ধার করতে সক্ষম হয়। তবে অপহরণকারীদের গ্রেফতার করা যায়নি। গতকাল বৃহস্পতিবার দুপুরে ফরিদপুরের পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম এ তথ্য জানিয়েছেন। এ সময় সেখানে উপস্থিত ইউসুফ ব্যাপারী ঘটনার বর্ণনা তুলে ধরেন সাংবাদিকদের কাছে। ইউসুফ ব্যাপারী বলেন, গত মঙ্গলবার দুপুরে তিনি আটরশির একটি ফার্মেসি থেকে ওষুধ কিনে অটোরিকশায় বাড়ি ফিরছিলেন। অটোরিকশা থেকে নামার পরে দাড়ি-টুপি পরিহিত এক ব্যক্তি মসজিদের জন্য কিছু সাহায্য চান। তিনি পকেট থেকে ২০ টাকা বের করে তার হাতে দিতেই চেতনা হারান তিনি। এরপর বিশেষ কায়দায় মাইক্রোবাসে করে নিয়ে যাওয়া হয় বরিশালের পোর্ট এলাকার ‘স্বাগতম’ নামে একটি আবাসিক হোটেলের ৩০২ নম্বর কক্ষে। তালাবদ্ধ রুমটি ছিল অন্ধকার। তার মুখের দাড়ি ও মাথার চুল কেটে তার ওপর চালানো হয় নির্যাতন। এ সময়ে কোনো খাবারও দেয়া হয়নি তাকে।

এরপর রাত ২টার দিকে তার ব্যবহৃত ফোন চালু করে তারা। বাড়িতে ফোন করে ১০ লাখ টাকা মুক্তিপণ পাঠাতে বলে। তিনি তখন তার স্ত্রীর সাথে মোবাইলে কথা বলে টাকা পাঠাতে বলার পর তারা ৫০ হাজার টাকাও পাঠায় মোবাইল ব্যাংকিং মারফত।
ইউসুফ ব্যাপারীর স্ত্রী সুফিয়া বেগম বলেন, ‘আমাদের দুই মেয়ে ও এক ছেলে। ছেলে সৌদি থাকে। আমার স্বামী দুপুরে ওষুধ কিনতে গিয়ে বের হওয়ার পর বিকেল পর্যন্ত বাড়িতে ফিরে না আসায় তাকে ফোন করলে ফোন বন্ধ পাই। এর পর বিকেল থেকে রাত পর্যন্ত সব আত্মীয়স্বজনের বাড়িতে খোঁজ নিয়েও না পেয়ে কান্নাকাটি শুরু করি। এর পর রাতে সদরপুর থানায় যেয়ে একটি জিডি করি।
জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ভাঙ্গা জোন) মোহাম্মদ সফর আলী বলেন, ফরিদপুরের এসপি মোর্শেদ স্যারের নির্দেশে ডিবি ও সদরপুর থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে ওই ব্যক্তির অবস্থান শনাক্ত করতে সক্ষম হই। এর পর গত বুধবার রাত ১০ টার দিকে বরিশাল থেকে তাকে উদ্ধার করি। গত বৃহস্পতিবার দুপুরে ফরিদপুরের পুলিশ সুপারের কার্যালয়ে এ ঘটনার বর্ণনা দেন ইউসুফ ব্যাপারী।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল