৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


বড় মেয়েকে নিয়ে দেশ ছেড়েছেন জাপানি মা এরিকো

-

বড় কন্যা সন্তান জেসমিন মালিকাকে সাথে নিয়ে দেশ ছেড়ে গেছেন জাপানি মা নাকানো এরিকো। আজ সোমবার চেম্বার বিচারপতির আদালতে তার বিষয়ে আদালত অবমাননার অভিযোগ দায়ের করে শুনানির জন্যে উপস্থাপন করা হয়। বিষয়টি সুপ্রিম কোর্টের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আগামী ২১ এপ্রিল ঠিক করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত।
গতকাল সোমবার আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতি মো: আশফাকুল ইসলাম এ আদেশ দেন। আদালতে বাবা ইমরান শরীফের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার আখতার ইমাম, তার সাথে ছিলেন ব্যারিস্টার রাশনা ইমাম ও ব্যারিস্টার রেশাদ ইমাম।
এর আগে গত ৯ এপ্রিল বিকেল সাড়ে ৩টায় এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে বড় কন্যা সন্তান জেসমিন মালিকাকে সাথে নিয়ে বাংলাদেশ ছাড়েন জাপানি মা নাকানো এরিকো। সেখান থেকে পরে তিনি জাপানে চলে গেছেন। জাপানি শিশুদের বাংলাদেশী বাবা ইমরান শরীফ এমন অভিযোগ করেছেন।
বাবা ইমরান শরীফ জানান, আদালতের স্থিতাবস্থা থাকার পরও নাকানো এরিকো আদেশ অমান্য করে জেসমিন মালিকাকে নিয়ে বাংলাদেশ ছেড়ে গেছেন।
এর আগে গত ১৩ ফেব্রুয়ারি হাইকোর্ট দুই কন্যার বিষয়ে রায় ঘোষণা করেন। রায়ে জাপানি শিশু জেসমিন মালিকা (বড়) ও তার ছোট বোন সোনিয়া তাদের জাপানি মা নাকানো এরিকোর কাছে থাকবে। মেজ মেয়ে লাইলা লিনা তাদের বাংলাদেশী বাবা ইমরান শরীফের কাছে থাকবে। তবে ৯ এপ্রিল আপিল বিভাগের চেম্বার জজ আদালত হাইকোর্টের রায়ের ওপর স্থিতাবস্থা জারি করেন। একই সাথে চেম্বার জজ আদালতে এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য ১৫ এপ্রিল দিন ঠিক করেন। কিন্তু গত ৯ এপ্রিল নাকানো এরিকো বড় কন্যাকে নিয়ে দেশ ছেড়ে চলে যান।

 


আরো সংবাদ



premium cement