০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


পাইলটের ভোগান্তি যাত্রীর ভুলে!

-

ভুল মানুষ মাত্রেই করে। কিন্তু সেই ভুলের মাসুল গুনতে গিয়ে যদি পাইলটকে বাঁদরের মতো ককপিট বেয়ে উঠে জানালা দিয়ে বিমানের ভেতরে ঢুকতে হয়, তা হলে চিন্তা হওয়া স্বাভাবিক। ঠিক যে কাণ্ডটি ঘটল আমেরিকার সান দিয়াগো বিমানবন্দরে। যে ছবি দেখে হাসি চাপতে পারছেন না কেউই।
জানা গেছে, সান দিয়াগো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাউথ ওয়েস্ট এয়ারলাইন্সের একটি বিমানের যাওয়ার কথা ছিল সানফ্রান্সিসকোর সাক্রামেন্টোতে। কিন্তু নির্ধারিত সময়ের কিছু ক্ষণ আগে পাইলট বিমানে ঢুকতে গিয়ে দেখেন ককপিটে ঢোকার দরজা ভেতর থেকে বন্ধ। দরজা খুলতে না পারলে পাইলট ককপিটে ঢুকবেন কী করে!
অনেক ভেবে পাইলটই একটি উপায় বার করেন। স্থির করেন, বিমানের বাইরে দিয়ে ভেতরে ঢুকবেন তিনি। এ জন্য ককপিট বেয়ে উঠে জানালা দিয়ে ঢুকতে হবে ভেতরে। যেমন ভাবা তেমন কাজ।

বিমানের পাইলটের স্পাইডারম্যান সুলভ কারসাজি নিজের ক্যামেরাবন্দী করেছেন ম্যাট রেক্সরোড নামে এক ব্যক্তি। তিনি নিয়মিত সান দিয়াগো থেকে বিভিন্ন জায়গায় যাত্রা করেন। ফলে এই বিমানবন্দর তার হাতের তালুর মতো চেনা। সেই রেক্সই আচমকা দেখতে পান, একটি বিমানের সামনের জানালা খুলে ভেতরে ঢোকার চেষ্টা করছেন কেউ। পিছনে এক সহযোগী মই নিয়ে দাঁড়িয়ে। প্রথমে কিছু বুঝে উঠতে না পারলেও তিনি ঘটনার দিকে মোবাইল ক্যামেরা তাক করেন। ছবি উঠতে থাকে। সেই ছবিতেই দেখা যায়, এক পাইলট জানালা খুলে ঢুকছেন বিমানের ভেতরে।
জানা গিয়েছে, সাউথ ওয়েস্ট এয়ারলাইন্সের বিমানটি একদল যাত্রী নিয়ে নেমেছিল সান দিয়াগোয়। তারপর লাইন দিয়ে যাত্রীরা বিমান থেকে নেমে যান। একেবারে পেছনে যে যাত্রী ছিলেন, তিনি বিমান থেকে বেরনোর সময় ককপিটের সাথে বিমানের মধ্যাংশের সংযোগ রক্ষাকারী দরজাটি টেনে দিয়ে যান। ফলে দরজা বন্ধ হয়ে যায়। সেই দরজা খোলার একমাত্র ব্যবস্থা ভেতর দিক থেকে। ফলে যাত্রীর একটি সামান্য ভুলেই কেলেঙ্কারি! ইন্টারনেট।

 


আরো সংবাদ



premium cement
শরীয়তপুরে বজ্রপাতে ২ নারীসহ ৩ জনের মৃত্যু সাভারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ১১ মে রাজধানীতে প্রতিবাদ সমাবেশ করবে যুবদল পটিয়ায় গাড়ির চাপায় অটোরিকশাচালক নিহত সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর আপাতত সিদ্ধান্ত নেই : জনপ্রশাসন মন্ত্রী শুক্রবার নয়াপল্টনে বিএনপির সমাবেশ লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত, জামায়াতে উদ্বেগ স্বাভাবিক পরিবেশে বাঁচাতে হলে গাছ রোপণ করতে হবে : প্রফেসর ড. আব্দুর রব দিনাজপুরে দিনে টার্গেট করে রাতে ট্রান্সফরমার চুরি, গ্রেফতার ৫ ম্যানচেস্টার ইউনাইটেডের বাছাইয়ে দেশসেরা সিরাজগঞ্জের অয়ন যারা দলের শৃঙ্খলা ভাঙবে তাদের শাস্তি পেতেই হবে : ওবায়দুল কাদের

সকল