০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


অনুশীলনে জাতীয় পতাকা প্রদর্শন

পাকিস্তান ক্রিকেট দলের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

-

রাজধানীর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনের সময় সরকারের অনুমতি না নিয়ে পাকিস্তানের জাতীয় পতাকা প্রদর্শনের অভিযোগে দেশটির ক্রিকেট দলের ২১ জনের বিরুদ্ধে মামলা নেয়ার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু বকর ছিদ্দিকের আদালত এ আদেশ দেন।
এর আগে একই আদালতে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ আল মামুন মামলাটির আবেদন করেন। এরপর আদালত বাদির জবানবন্দী গ্রহণ করে নথি পর্যালোচনায় আদেশ পরে দেবেন বলে জানান। বাদিপক্ষে ছিলেন আইনজীবী মাহবুবুল হক।
মামলার আবেদনের বিষয়ে তিনি জানান, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে সরকারের অনুমতি ব্যতীত পাকিস্তানের পতাকা উড়িয়ে অনুশীলন করায় তাদের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়। পাকিস্তান ক্রিকেট টিম বাংলাদেশের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও দু’টি টেস্ট সিরিজথখেলতে এসে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে রাষ্ট্রের অনুমতি না নিয়ে পাকিস্তানের জাতীয় পতাকা টানিয়ে অনুশীলনের অভিযোগে ওই টিমের ২১ জনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।
আবেদনে যাদের আসামি করা হয়েছে- পাকিস্তান ক্রিকেট টিমের অধিনায়ক বাবর আজম, কোচ সাকলাইন মুস্তাক, ম্যানেজার মনসুর রানা, শাদাব খান, ফখর জামান, আসিফ আলী, হায়দার আলী, হারিস রউফ, হাসান আলী, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, শোয়েব মালিক, শাহনেওয়াজ দাহানি, ওসমান কাদির ও শহীদ আসলাম।


আরো সংবাদ



premium cement