০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


হাতিয়ায় মেঘনা নদীতে ট্রলার ডুবে ১ জেলের মৃত্যু, জীবিত উদ্ধার ১১

-

নোয়াখালীর হাতিয়ার মেঘনা নদীতে ১২ জন মাঝিমাল্লাসহ মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এ সময় ট্রলারে থাকা ১১ জন জেলেকে আশপাশে থাকা অন্যান্য ট্রলারের সহযোগিতায় জীবিত উদ্ধার করা হয় এবং একজনের লাশ উদ্ধার করা হয়। দুর্ঘটনায় নিখোঁজের সাড়ে সাত ঘণ্টা পর গত বৃহস্পতিবার রাত ৯টায় কোস্টগার্ড হাতিয়া উপজেলার চরকিং ইউনিয়নের চর বগুলা এলাকার মেঘনা নদী থেকে এক জেলের লাশ উদ্ধার করে।
নিহত শ্যামল চন্দ্র জলদাস (৩০) উপজেলার চরকিং ইউনিয়নের দক্ষিণ শুল্লুকিয়া চর বগুলা মার্কেট এলাকার মতিলাল চন্দ্র জলদাসের ছেলে।
এর আগে ১২ জন মাঝিমাল্লাসহ প্রবল স্রোতের কবলে পড়ে উপজেলার চরঈশ্বর ইউনিয়নের কাজীরঘাট সংলগ্ন মেঘনা নদীতে এ মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটে।
কোস্টগার্ড দক্ষিণ জোনের কর্মকর্তা লেফটেন্যান্ট এম তাহসিন রহমান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, হাতিয়া থেকে মাছ শিকারের জন্য ১২ জন মাঝিমাল্লাসহ মেঘনা নদীতে যায় একটি মাছ ধরার ট্রলার। এ সময় ট্রলারটি মেঘনা নদীর কাজীর ঘাটের অদূরে পৌঁছলে বৈরী আবহাওয়া ও প্রবল স্রোতের কবলে পড়ে ১২ জন মাঝিমাল্লাসহ ট্রলারটি উল্টে ডুবে যায়।
বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে পিরোজপুরের ২ জেলে নিখোঁজ
পিরোজপুর সংবাদদাতা জানান, বঙ্গোপসাগরে গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়ে গত তিন দিন ধরে নিখোঁজ রয়েছেন পিরোজপুরের ইন্দুরকানীর দুই জেলে। এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের কোনো খোঁজ পাননি পরিবার বা মাছ ধরতে যাওয়া তাদের সাথীরা। গত মঙ্গলবার বিকেল থেকে তারা নিখোঁজ হন। নিখোঁজ হওয়া জেলেরা হলেন- উপজেলার সদর ইউনিয়নের কালাইয়া গ্রামের ইব্রাহিম মোল্লার ছেলে সেলিম মোল্লা (৫০) ও একই গ্রামের ছালাম হাওলাদারের ছেলে মিরাজ হাওলাদার (২৫)। পিরোজপুরের পাড়েরহাট মৎস্য বন্দর আড়তদার সমিতির সেক্রেটারি মোস্তফা হাওলাদার জানান গত ২৪ জুলাই ১১ জন জেলে নিয়ে ট্রলার মালিক জাহাঙ্গীর হোসেন এফবি মায়ের দোয়া ট্রলারে করে মাছ ধরতে বঙ্গোপসাগরে যান। সাগর তীরবর্তী কচিখালী এলাকায় রাতে নোঙ্গর ফেলা ওই ট্রলারটি প্রচণ্ড ঢেউয়ের আঘাতে পেছনের অংশ ভেঙে যায়। এ সময় ওই ট্রলারে থাকা মাঝিসহ অন্যরা সাঁতরে কিনারে ফিরে আসতে সক্ষম হলেও দুই জেলের কোনো খোঁজ পাওয়া যায়নি। সাগরে যাওয়া মাছধরা ট্রলারে মালিক মো: জাহাঙ্গীর হোসেন ট্রলারের দুই জেলে নিখোঁজের তথ্য স্বীকার করে জানান, নিখোঁজ জেলেদের সন্ধানের চেষ্টায় আছেন। স্থানীয় ইউপি সদস্য মো: জামাল হোসেন জানান, তার এলাকার দুই জেলে মাছ ধরতে গিয়ে গত তিন দিন ধরে নিখোঁজ রয়েছেন। এ পর্যন্ত তাদের কোনো সন্ধান মিলেনি। ইন্দুরকানী উপজেলা নির্বাহী কর্মকর্তা লুৎফুন্নেছা খানম খবর পেয়ে বৃহস্পতিবার নিখোঁজ জেলে পরিবারের খোঁজখবর নেন এবং তাদের পরিবারকেসহ এলাকার নিম্নাঞ্চলের পানিতে ডুবে যাওয়া ৬৫টি পরিবারকে জেলা দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে চাল, ডালসহ বিভিন্ন খাদ্যসহায়তা প্রদান করেছেন।


আরো সংবাদ



premium cement