০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


মালয়েশিয়ায় অবৈধ কর্মীদের দেশে ফেরাতে বিমানের ১৬ বিশেষ ফ্লাইট

-

মালয়েশিয়া থেকে প্রবাসী শ্রমিকদের দেশে ফিরিয়ে আনতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স চলতি মাসেই ১৬টি বিশেষ ফ্লাইট পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে।
গতকাল বৃহস্পতিবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়, মালয়েশিয়া সরকার ঘোষিত ‘ব্যাক ফর গুড’ কর্মসূচির আওতায় দেশটিতে বসবাসকারী বাংলাদেশী অবৈধ শ্রমিকদের দেশে ফিরিয়ে আনার জন্য ডিসেম্বর-২০১৯ মাসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা টু মালয়েশিয়া রুটে তাদের নিয়মিত ফ্লাইটের অতিরিক্ত ১৬টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে। প্রবাসী শ্রমিকদের ফিরিয়ে আনার জন্য বোয়িং ৭৩৭ ও ৭৮৭-৮ ড্রিমলাইনার দিয়ে এসব ফ্লাইট পরিচালনা করা হবে।
মালয়েশিয়া সরকার ঘোষিত সাধারণ ক্ষমার আওতায় টিকিট সঙ্কটের কারণে আটকে পড়ায় তাদের সহায়তা করতে ও সুস্থভাবে বাড়ি ফিরিয়ে আনার জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ সিদ্ধান্ত নিয়েছে।
এ প্রসঙ্গে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী বলেন, ‘জাতীয় পতাকাবাহী সংস্থা হিসেবে দেশের মানুষের প্রতি বিমানের সব সময়ই একটি দায়বদ্ধতা রয়েছে। মন্ত্রণালয় ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সেই দায়বদ্ধতার অংশ হিসেবে এই বিশেষ ফ্লাইট পরিচালনা করছে।’
উল্লেখ্য, মালয়েশিয়া সরকার সে দেশে বসবাসরত বাংলাদেশী অবৈধ শ্রমিকদের দেশে ফিরে আসার সুযোগ দিলেও টিকিট সঙ্কটের কারণে সেখানে অনেক শ্রমিক আটকে আছেন। সময় মতো ফ্লাইট না পাওয়ায় তারা এ সুযোগ কাজে লাগিয়ে দেশে ফিরতে গিয়েও বিপাকে পড়েছেন। মালয়েশিয়ান সরকার ঘোষিত এ সুযোগ চলতি বছরের ৩১ ডিসেম্বর শেষ হচ্ছে।


আরো সংবাদ



premium cement