১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


জামালপুরে নির্বাচনী অফিস বসতঘর ও ব্যবসাপ্রতিষ্ঠান ভাঙচুর

নির্বাচনী সহিংসতা
-

জামালপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো: হাফিজুর রহমান স্বপনের (কাপ-পিরিচ) দুটি নির্বাচনী অফিসসহ একটি বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুরের অভিযোগ উঠেছে প্রতিপক্ষ প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু বিজন কুমার চন্দ (মোটরসাইকেল) সমর্থকদের বিরুদ্ধে। এতে কাপ-পিরিচ প্রতীকের পাঁচজন সমর্থক আহত হয়েছেন।
জানা যায়, বুধবার (১ মে) রাত ৯টার দিকে দিগপাইত ইউনিয়নের হবদেশ আদমের মোড়, রশিদপুর ইউনিয়নের রামনগর নির্বাচনী প্রচার কেন্দ্র শ্রীপুর ইউনিয়নের এক সমর্থকের ব্যবসা প্রতিষ্ঠান এবং বাইটকামারি মাটিখোলা এলাকায় এক সমর্থকের বাড়িঘরে হামলা-ভাঙচুরের ঘটনা ঘটে।
আহতরা বলেন, রাতে কাপ-পিরিচ প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট মো: হাফিজুর রহমান স্বপনের সমর্থকরা নির্বাচনী অফিসে অবস্থান করছিলেন। এ সময় মোটরসাইকেল প্রতীকের প্রায় অর্ধশত সমর্থক মোটরসাইকেল যোগে এসে কাপ-পিরিচের প্রচার কেন্দ্রে হামলা ও ভাঙচুর চালায়। এ ঘটনায় হুমায়ুন ও মালেকসহ অন্তত পাঁচজন আহত হয়। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

হামলায় আহতরা হলেন- মৃত আব্দুল কাদের মণ্ডলের ছেলে ও ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি কাপ-পিরিচ প্রতীকের সমর্থক মো: আব্দুল মালেক (৫০), মৃত মকবুল হোসেনের ছেলে ও ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির (৪০), শহিদ আলীর ছেলে মো: আনোয়ার হোসেন (৩০), মৃত আকবর দেওয়ানীর ছেলে আব্দুল আজিজ (৫০) ও মৃত আকবর হোসেনের ছেলে হাবেল আলী (৪৫) তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছে।
হাফিজুর রহমান স্বপন বলেন, পরিকল্পিতভাবে তারা আমার দুটি নির্বাচনী প্রচার কেন্দ্র এবং দুই সমর্থকের বাড়িঘর-ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করেছে। এভাবে ভয়ভীতি দেখিয়ে আমার কর্মীদের মাঠ থেকে উঠিয়ে দিতে চায় তারা।
এ ব্যাপারে অভিযুক্ত চেয়ারম্যান প্রার্থী বাবু বিজন কুমার চন্দ ( মোটরসাইকেল) বলেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য কাপ-পিরিচের কর্মী-সমর্থকরা রাতের অন্ধকারে গোলোযোগ সৃষ্টি করে আমার কর্মী-সমর্থকদের বিরুদ্ধে একটি মিথ্যা অভিযোগ দাঁড় করিয়েছে।
জামালপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহব্বত কবির বলেন, নির্বাচনী প্রচার কেন্দ্রে হামলা ও ভাঙচুরের ঘটনা শুনেছি। পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থল পরির্দশন করেছে। এ ঘটনায় একটি লিখিত অভিযোগও পাওয়া গেছে। বিষয়টি তদন্তাধীন আছে ।

বরিশালে তিন সাংবাদিক আহত
বরিশাল ব্যুরো জানায়, বরিশাল সদর উপজেলা নির্বাচনের সংবাদ সংগ্রহে গিয়ে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের হামলায় তিন সংবাদকর্মী আহতের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বরিশাল সদর উপজেলার জাগুয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য সুজন হাওলাদারকে বৃহস্পতিবার গ্রেফতার করেছে পুলিশ। উপজেলার জাগুয়া ইউনিয়নের চন্ডিপুর এলাকা থেকে তাকে গ্রেফতার হন। আহতদের বরিশাল শের ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে। কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ টি এম আরিচুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। অভিযুক্তরা আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল হক খান মামুনের সমর্থক। এ ঘটনায় বৃহস্পতিবার কোতোয়ালি মডেল থানায় মামলা করেছে আহত সাংবাদিকদের একজন বেলাল হোসেন। এ মামলায় ১৩ জনকে নামধারী এবং অজ্ঞাত আরো ২০-২৫ জনকে আসামি করা হয়েছে।
আহত সংবাদকর্মীরা হলেন- স্থানীয় দৈনিকের সংবাদকর্মী বেলাল হোসেন ও এইচ এম সোহেল এবং একটি জাতীয় দৈনিকের ফটোগ্রাফার আব্দুর রহমান।


আরো সংবাদ



premium cement
বাস্তবতা বিবেচনা করে পরিকল্পনা প্রণয়নের আহ্বান প্রধানমন্ত্রীর জীবননগরে পাখিভ্যানের ধাক্কায় বাইসাইকেলচালক নিহত আড়াইহাজারে তরুণীকে সঙ্ঘবদ্ধ ধর্ষণ সাতক্ষীরায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ভ্যানচালক নিহত মোরেলগঞ্জে আগুনে পুড়ে ১২ দোকান ভস্মীভূত টেক্সাসে প্রবল বর্ষণে ৪ জনের মৃত্যু আরব-প্রস্তাবিত শান্তিরক্ষী মোতায়েনে ইসারাইলি অভিযানে বাধা হতে পারে : যুক্তরাষ্ট্র ইসরাইলের বিমানঘাঁটিতে হিজবুল্লাহর হামলা ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৪ হোন্ডার বৈদ্যুতিক গাড়িতে বিনিয়োগ ঘোষণা, লক্ষ্য যুক্তরাষ্ট্র-চীনের বাজার ইসরাইলের বিরুদ্ধে গণহত্যা মামলায় জাতিসঙ্ঘ আদালতে আদেশের অর্থ কী?

সকল