১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


রাজপথে মৃত্যুর হানা

হবিগঞ্জে একই পরিবারের ৪ জনসহ বিভিন্ন স্থানে নিহত ১৩

-


হবিগঞ্জের মাধবপুরে ঢাকা-সিলেট মহাসড়কে ট্রাক ও প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের চারজন ও প্রাইভেট কারের চালক নিহত হয়েছেন। গাজীপুরে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী এক প্রকৌশলী নিহত হয়েছেন। এ ছাড়া নারায়ণগঞ্জ, গাইবান্ধা, কুমিল্লা, ময়মনসিংহ ও হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে সড়ক দুর্ঘটনায় আরো সাতজন নিহত হয়েছেন।
মাধবপুর (হবিগঞ্জ) সংবাদদাতা জানান, ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের মাধবপুরে ট্রাক ও প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই পাঁচজন নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার রাত দেড়টার দিকে উপজেলার বাঘাসুরা ইউনিয়নের হরিতলা এলাকায় বাদশা কোম্পানির সামনে ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল কবির জানান, মাজার জিয়ারত শেষে প্রাইভেট কারটি রাতে সিলেট থেকে ছেড়ে আসে। রাত দেড়টার দিকে হরিতলা বাদশা কোম্পানি সামনে পৌঁছালে সিলেটগামী একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে প্রাইভেট কারটি দুমড়েমুচড়ে রাস্তার পাশে খাদে পড়ে গিয়ে ঘটনাস্থলেই পাঁচজন নিহত হন। পুলিশ জানায়, প্রাইভেট কার থেকে এক নারীসহ পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে। নিহতরা হলেন- পটুয়াখালীর গলাচাপা উপজেলার বোয়ালিয়া গ্রামের মোহাম্মদ আলী মৃধার ছেলে জামাল মিয়া (৪০), জামাল মিয়ার স্ত্রী কামরুন্নাহার (৩৫), ছেলে মোহাম্মদ অন্তর (১১), ভাই মোহাম্মদ এনামুল (৩৫) ও গাড়িচালক বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ভরপাশা গ্রামের ইউনুছ বেপারীর ছেলে হারুন বেপারি (৩৪)। তারা সিলেটে মাজার জিয়ারতের উদ্দেশে এসেছিলেন। ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের লাশ ও দুর্ঘটনাকবলিত গাড়ি দু’টি শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা হেফাজতে আছে।

গাজীপুর প্রতিনিধি জানান, গাজীপুরের পূবাইলে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী এক প্রকৌশলী নিহত হয়েছেন। বুধবার মহানগরীর পূবাইলে মীরের বাজার চৌরাস্তার কামারগাঁও শক্তি ইঞ্জিনিয়ারিং লিমিটেডের ফ্লাইওভারের উপরে উত্তর পাশে এ দুর্ঘটনা ঘটে। পূবাইল থানার ওসি কামরুজ্জামান দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। নিহতের নাম শাহাদাত হোসেন মুন্না (২৭)। ময়মনসিংহ জেলার নান্দইল উপজেলার রামগাতি (খালপাড়) গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে মুন্না চায়না প্রকল্পের গাজীপুরে নির্মাণাধীন একটি ফ্লাইওভার ও সড়কের ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করতেন। তিনি ঢাকার মিরপুর-১ লালকুটি তৃতীয় কলোনির বাসিন্দা। পূবাইল থানার ওসি কামরুজ্জামান জানান, মোটরসাইকেলসহ ঘাতক ট্রাকটি জব্দ করা হয়েছে। তবে ট্রাকচালক কৌশলে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।
সোনারগাঁও (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, ঢাকা-সিলেট মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে সিমেন্টের মিক্সার ট্রাকের ধাক্কায় এক রিকশাচালক নিহত হয়েছেন। গত বুধবার সকাল সাড়ে ৮টার দিকে মহাসড়কের কাঁচপুর কলাপট্টি এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতের নাম সাইফুল ইসলাম (৫০)। তার বাড়ি নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার বরপা এলাকায়। পুলিশ ট্রাকচালকসহ ট্রাককে আটক করে। কাঁচপুর হাইওয়ে থানার ওসি রেজাউল হক বলেন, কাঁচপুরের কলাপট্টি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আমরা তথ্য পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহত রিকশাচালককে উদ্ধার করে ঢাকা মেডিক্যালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ট্রাকচালককে ট্রাকসহ আটক করেছি। এ বিষয়ে থানার একটি মামলা হয়েছে।

সাদুল্লাপুর (গাইবান্ধা) সংবাদদাতা জানান, গাইবান্ধার সাদুল্লাপুরে পাথর বোঝাই ট্রাকচাপায় শিমুল মিয়া (২০) নামে পাওয়ার টিলার চালকের মৃত্যু হয়েছে। বুধবার দিবাগত রাত ৩টার দিকে গাইবান্ধা-সাদুল্লাপুর সড়কের খোলাবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। গতকাল গাইবান্ধা ফায়ার সার্ভিস স্টেশন অফিসার নাসিম রেজা নিলু বিষয়টি নিশ্চিত করেন। নিহত শিমুল মিয়া উপজেলার ধাপেরহাট ইউনিয়নের আমবাগান গ্রামের বাসিন্দা। গাইবান্ধা সদর থানার ওসি মাসুদ রানা বলেন, লাশ ময়নাতদন্তের জন্য গাইবান্ধা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।
নাঙ্গলকোট (কুমিল্লা) সংবাদদাতা জানান, কুমিল্লার নাঙ্গলকোটের বাগমারা-বাঙ্গড্ডা-হাসানপুর সড়কের ঝিকটিয়া ইসহাক মজুমদার বালিকা উচ্চবিদ্যালয়সংলগ্ন ঈদগাহ নামক স্থানে ডিবি পুলিশ বহনকারী একটি দ্রুতগতির মাইক্রোবাস চাপায় জিয়াউল হক (৪০) নামের এক ব্যবসায় নিহত হয়েছেন। বুধবার রাত পৌনে ১১টার দিকে এ ঘটনা ঘটে। নিহত জিয়াউল হক উপজেলার রায়কোট দক্ষিণ ইউনিয়নের ছোট মনতলী গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে। জিয়াউল হক দুই ছেলের জনক। এ ঘটনায় জিয়াউল হকের ভাই বেলাল হোসেন নাঙ্গলকোট থানায় মামলা করেছেন। কুমিল্লা জেলা অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি। অনাকাক্সিক্ষভাবে ঘটনাটি ঘটেছে। এটি খুবই দুঃখজনক। নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা সুরাইয়া আক্তার লাকী বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পরিদর্শন করে নিহত ব্যবসায়ী জিয়াউল হকের পরিবারকে সমবেদনা জানিয়েছি। বিষয়টি খুবই দুঃখজনক। এ ব্যাপারে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, ময়মনসিংহের ভালুকায় পৃথক সড়ক দুর্ঘটনায় খবির উদ্দিন (২৮) নামে টেক্সটাইল মিলের এক শ্রমিক ও রাস্তা পারাপারের সময় নুরুল ইসলাম (৭০) নামে অপর এক পথচারী মারা গেছেন। ঘটনা দু’টি ঘটেছে গত বুধবার দুপুরে ভরাডোবা ঘাটাইল সড়কে উপজেলার মেদুয়ারী গ্রামে ও একই দিন রাতে ভালুকা-গফরগাঁও সড়কে উপজেলার আমতলী মুক্তিরবাজার এলাকায়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ঘটনার সময় নিঝুরী গ্রামে অবস্থিত গ্রিন টেক্সটাইল মিলের শ্রমিক উপজেলার নিঝুরী গ্রামের চেরাগ আলীর ছেলে শ্রমিক সরদার ঋতু ও বরাইদ সিলাসীপাড়ার মৃত সাহেদ আলীর ছেলে খবির উদ্দিন গাড়িতে করে কারখানার শ্রমিকদের খাবারের বর্জ্য রাস্তার পাশে ফেলে কারখানায় ফিরছিলেন। পথে ভরাডোবা ঘাটাইল সড়কে উপজেলার মেদুয়ারী গ্রামে চালক নিয়ন্ত্রণ হারিয়ে মাইলফলকের সাথে ধাক্কা লেগে গাড়িটি পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই খবির উদ্দিন মারা যান। এ সময় শ্রমিক সরদার ঋতু গুরুতর আহত হলে তকে প্রথম ভালুকা সরকারি হাসপাতাল ও পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অন্য দিকে একই দিন রাতে রাস্তা পারাপারের সময় ভালুকা-গফরগাঁও সড়কে উপজেলার আমতলী মুক্তিরবাজার এলাকায় ভালুকাগামী অ্যাম্বুলেন্স চাপা দিলে রাংচাপড়া বারোভিটার মৃত নাসির উদ্দিনের ছেলে নুরুল ইসলাম গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে প্রথমে ভালুকা সরকারি হাসপাতাল ও পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। এ সময় জনতা অ্যাম্বুলেন্সটি আটক করলেও চালক পালিয়ে যান।
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, আড়াইহাজারে সড়ক দুর্ঘটনায় সাইফুল ইসলাম (৬৫) নামের এক বৃদ্ধ নিহত হয়েছে। বুধবার সকাল ১০টায় উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের শিমুলতলী এলাকায় এই ঘটনা ঘটে। নিহত সাইফুল ইসলাম উপজেলার সাতগ্রাম ইউনিয়নের সাতগ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে। আড়াইহাজার থানার ওসি আহসান উল্লাহ ঘটনা নিশ্চিত করেন।

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) সংবাদদাতা জানান, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে সিলেট-ঢাকা মহাসড়কে অজ্ঞাত গাড়িচাপায় অজ্ঞাতনামা এক নারী (৬৫) নিহত হয়েছেন। বুধবার রাত ১০টায় শায়েস্তাগঞ্জ উপজেলার নছরতপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। পুলিশের ধারনা নিহত নারী একজন ভিক্ষুক ছিলেন। তার সাথে থাকা ব্যাগে ভাংতি টাকা পাওয়া গেছে। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক হাসপাতালে পাঠানো হয়েছে।
মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, চট্টগ্রামের মিরসরাইয়ে চলন্ত একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের ধাক্কা দিলে তিনটি গরু মারা যায়। এ সময় ট্রাকের হেলপার ও গরুর রাখাল আহত হয়েছে। বৃহস্পতিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নিজামপুর পুলিশ তদন্ত কেন্দ্রের কাছে এ দুর্ঘটনা ঘটে। মারা যাওয়ার গরুর মূল্য প্রায় চার লাখ টাকা। কুমিরা হাইওয়ে পুলিশের উপপরিদর্শক মো: আলমগীর জানান, দুর্ঘটনাকবলিত ট্রাক উদ্ধার করে থানা হেফাজতে আনা হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের হয়েছে।


আরো সংবাদ



premium cement
বিশ্বকাপের জন্য পাকিস্তানের ১৫ খেলোয়াড়ের নাম প্রকাশিত আওয়ামী সরকার দেশে নব্য বাকশালী শাসন কায়েম করেছে : মির্জা ফখরুল শনিবার ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় অন্যায়ভাবে আমাদের উচ্ছেদের চেষ্টা চলছে : মান্ডা-জিরানী খালপাড়বাসী র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা থাকছে : যুক্তরাষ্ট্র কুষ্টিয়ায় পদ্মা নদীতে নিখোঁজ কিশোরের লাশ উদ্ধার বাংলাদেশকে একটি সেকুলার রাষ্ট্রে পরিণত করার পাঁয়তারা চলছে : হামিদুর রহমান আযাদ ইউক্রেনের শতাধিক ড্রোন প্রতিরোধের দাবি রাশিয়ার বাস্তবতা বিবেচনা করে পরিকল্পনা প্রণয়নের আহ্বান প্রধানমন্ত্রীর জীবননগরে পাখিভ্যানের ধাক্কায় বাইসাইকেলচালক নিহত আড়াইহাজারে তরুণীকে সঙ্ঘবদ্ধ ধর্ষণ

সকল