০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


শুধু পুরুষের কণ্ঠস্বর শুনতে পাচ্ছেন না এক চীনা নারী!

-

সকালে ঘুম থেকে উঠে সব শব্দই কানে আসছিল কিন্তু তার প্রেমিকের কণ্ঠস্বর তিনি কিছুতেই শুনতে পাচ্ছিলেন না। আপাতত এই বিরল অসুখের কারণেই সংবাদ শিরোনামে চীনের এক মহিলা।
জানা যাচ্ছে, মিং চেন নামে ওই নারী তার এই বিচিত্র সমস্যা নিয়ে হাসপাতালে পৌঁছান। চেন চিকিৎসকদের জানান, আগের রাতে ঘুমোতে যাওয়ার সময় তিনি কানে অদ্ভুত রকম শব্দ শুনছিলেন এবং তার বমি পাচ্ছিল। হাসপাতালে চেনকে পরীক্ষা করেন লিন জিয়াওকিং নামে এক নারী চিকিৎসক। দেখা যায়, চেন লিনের কণ্ঠ ভালোভাবে শুনতে পেলেও নিকটবর্তী এক পুরুষ রোগীর কণ্ঠ একেবারেই শুনতে পাচ্ছিলেন না। চিকিৎসকরা জানিয়েছেন, এটা খুবই বিরল এক লো ফ্রিকোয়েন্সি হিয়ারিং লসের ঘটনা। চেন শুধু ভরাট পুরুষ কণ্ঠ শুনতে পাচ্ছেন না। চিকিৎসকরা জানিয়েছেন, কানের ভেতরে থাকা খুব ছোট ছোট লোমের জন্যই মানুষ শব্দ শুনতে পায়। বয়সের সাথে সাথে এই লোমগুলো লোপ পায় অথবা ক্ষতিগ্রস্ত হয়। তখন বিভিন্ন তরঙ্গের শব্দ শোনার ক্ষেত্রে বাধা আসতে পারে। চেনের ক্ষেত্রে তেমন কিছু ঘটে থাকতে পারে। আপাতত চেনের এই অসুখ নিয়ে মাথা ঘামাচ্ছেন মার্কিন যুক্তরাষ্ট্রের চিকিৎসকরাও। ইন্টারনেট।

 


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল