০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল

চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল - নয়া দিগন্ত

অতি তীব্র তাপদাহ, সাথে কড়া রোদ আর অসহ্য গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে চুয়াডাঙ্গাসহ এ অঞ্চলের সাধারণ মানুষ। তীব্র এই গরম থেকে পরিত্রাণের জন্য আল্লাহর কাছে পানাহ চেয়ে চুয়াডাঙ্গা জেলা শহরের টাউন ফুটবল মাঠে আজ মঙ্গলবার বেলা ১১টায় ইস্তিস্কার নামাজ আদায় করেছেন এলাকাবাসী।

চুয়াডাঙ্গা জেলা সম্মিলিত উলামা কল্যাণ পরিষদের উদ্যোগে এ নামাজের আয়োজন করা হয়। জেলার সব শ্রেণি-পেশার মানুষ এই নামাজে অংশগ্রহণ করেন।

নামাজ শেষে চলমান এই তীব্র তাপদাহ থেকে বাঁচতে ও বৃষ্টির জন্য বিশেষ মোনাজাত করা হয়। চুয়াডাঙ্গা জেলা সম্মিলিত উলামা কল্যাণ পরিষদের সভাপতি আলহাজ্ব মাওলানা বশির আহমেদ বিশেষ এই মোনাজাত পরিচালনা করেন।

অনুষ্ঠানটি তত্ত্বাবধান করেন ওলামা কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা মুহা. শফিকুল ইসলাম। ইস্তিস্কার নামাজে ইমামতি করেন নুরুদ্দীন মাওলানা। নামাজ শেষে দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া অতি তীব্র তাপপ্রবাহ থেকে আল্লাহর কাছে পানাহ ও বৃষ্টির জন্য প্রার্থনা করেন।

এদিকে, তীব্র গরমের মধ্যে ২২ এপ্রিল সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড করা হয়েছে। আবহাওয়া অফিস বলছে এই তাপমাত্রা আরো বৃদ্ধি পাবে।


আরো সংবাদ



premium cement
গাজীপুরে ট্রাক-পিকআপের সংঘর্ষে নিহত ২ মুন্সিগঞ্জে লরিচাপায় এক পরিবারের ৩ জন নিহত আড়াইহাজারে মুরগি রান্নাকে কেন্দ্র করে গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ চীন কিভাবে ইরানকে নিষেধাজ্ঞা মোকাবেলায় সাহায্য করছে হবিগঞ্জে এপেক্স শো-রুমে আগুন টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য যুক্তরাষ্ট্রের দল ঘোষণা পশ্চিমি রাষ্ট্রগুলো সরাসরি সম্পৃক্ত হলে রাশিয়া ইউক্রেন যুদ্ধ তীব্রতর করতে পারে চলমান তাপপ্রবাহের শেষ দিন আজ! ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারীদের দাবি মেনে নিলো দুটি মার্কিন বিশ্ববিদ্যালয় গাজায় যুদ্ধবিরতির প্রস্তাব ‘ইতিবাচক মনোভাব’ নিয়ে বিবেচনা করছে হামাস ই-ফাইলিং এবং ই-রিটার্ন : একটি ঝামেলা-মুক্ত কর-মওসুম

সকল