১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


চুয়াডাঙ্গায় আজ ৪১ দশমিক ২ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড

- ছবি : নয়া দিগন্ত

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস থেকে স্বস্থির খবর দিলেও এখনো প্রকৃতি সহায় হয়নি এ জেলার মানুষের ওপর। আজ শুক্রবার ৪১ দশমিক দুই ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় রেকর্ড করা হয়েছে।

চুয়াডাঙ্গায় একটানা ২২ দিন অব্যাহত রয়েছে তাপদাহ। এতে ওষ্ঠাগত সাধারণ মানুষের জনজীবন। গরমে অস্বস্তি বেড়েছে কয়েকগুণ। বিশেষ করে দিন আনা দিন খাওয়া শ্রমজীবীরা বিপাকে পড়েছে।

তবে আবহাওয়া অফিস বলছে, চলতি মাসের আগামী ৫ ও ৬ তারিখ থেকে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

শুক্রবার বিকেল ৩টায় চুয়াডাঙ্গা জেলার সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক দুই ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। গত তিন দিন আগের তুলনায় তাপমাত্রা কমলেও ৪১ ডিগ্রি সেলসিয়াসের ওপরেই থাকছে তাপমাত্রা।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান বলেন, ‘দীর্ঘদিন থেকে চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে অতি তীব্র তাপদাহ অব্যাহত রয়েছে। আজ বিকেল ৩টায় জেলায় ৪১ দশমিক দুই ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এ সময় বাতাসের আদ্রতা ছিল ১১ শতাংশ।’

এ মাসের আগামী ৫ ও ৬ তারিখের পর থেকে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
আবারো ভারতের নির্বাচন তাপপ্রবাহের মুখে, সতর্ক করল আবহাওয়া ব্যুরো সব বন্দীকে ফিরিয়ে আনব : নেতানিয়াহু বালিয়াডাঙ্গীতে বিদ্যুৎস্পৃষ্টে স্কুলছাত্রের মৃত্যু বোরোর ফলন ভালো হলেও উৎপাদন খরচ বেশি ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী আত্মরক্ষার অধিকার বৈধতা দেয় না গণহত্যাকে চার বিভাগে ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহী সার্বিয়া ডিমের ডজন ১৫০ ছাড়িয়েছে, নাগালে আসছে না মাছ ও সবজি যুক্তরাষ্ট্র র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না : মার্কিন উপ-মুখপাত্র শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত

সকল