৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


আজও চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড

- ছবি : নয়া দিগন্ত

চুয়াডাঙ্গার ওপর দিয়ে তীব্র ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। টানা তাপদাহে অতিষ্ঠ সীমান্তবর্তী চুয়াডাঙ্গা জেলার মানুষ। অসহ্য গরমে ওষ্ঠাগত হয়ে উঠেছে প্রাণিকুল।

বুধবার বিকেল ৩টায় চুয়াডাঙ্গা জেলায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সেইসাথে বাতাসের আদ্রতা ছিল ২৭ শতাংশ। এর আগে মঙ্গলবার (১৬ এপ্রিল) ছিল ৪০ দশমিক ৬ ডিগ্রি রেকর্ড করা হয়েছিল।

সরেজমিনে দেখা গেছে, দিনের বেশিভাগ সময় সূর্যের তাপে গরম অনুভূত হচ্ছে। তীব্র প্রখরতায় উত্তাপ ছড়াচ্ছে চারপাশে। নিম্ন আয়ের শ্রমজীবী মানুষেরা বিপাকে পড়েছেন। বাইরে নির্মাণ শ্রমিক, কৃষি শ্রমিক, ইজিবাইকচালক ও ভ্যান-রিকশাচালকদের গরমে নাভিশ্বাস উঠেছে। প্রয়োজনের তাগিদে ঘর থেকে বেরিয়েও কাজ করতে পারছেন না। রাস্তার পাশের শরবতের দোকান থেকে গলা ভেজাচ্ছেন সাধারন মানুষ। একটু স্বস্তির আশায় গাছের নিচে ও ছায়াযুক্ত স্থানে বিশ্রাম নিচ্ছেন শ্রমজীবী মানুষেরা।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান বলেন, ‘চুয়াডাঙ্গার উপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে চলেছে। আজ তাপমাত্রা ৪০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে এবং বাতাসের আদ্রতা ছিল ২৭ শতাংশ। এ অবস্থা আরো কিছুদিন চলতে পারে। তবে এখনই বৃষ্টির সম্ভবনা নেই।’


আরো সংবাদ



premium cement