০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


সামেকে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

সামেকে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ - ফাইল ছবি

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাতক্ষীরা মেডিক্যাল কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনার একদিন পর শিক্ষার্থীদের মঙ্গলবার দুপুর আড়াইটার মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুর ১২টার দিকে অধ্যক্ষ ডা. রুহুল কুদ্দুসের সই করা এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশ দেওয়া হয়।

এর আগে মেডিক্যাল কলেজ একাডেমিক কাউন্সিলে গৃহীত সিদ্ধান্ত গৃহীত হয়।

সোমবার (১ এপ্রিল) দুপুর ১২টার দিকে কলেজ চত্বরে ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি আব্দুল মুহিত ও সাধারণ সম্পাদক তানভীর আহমেদকে পদ বঞ্চিত নেতা-কর্মীরা অবাঞ্ছিত ঘোষণা করাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে মেডিক্যাল কলেজ ছাত্রলীগের সহসভাপতি প্রিন্স সাহাসহ কয়েকজন আহত হন।

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের রাতে ক্যাম্পাসে বহিরাগতদের নিয়ে শো ডাউন দেয়া ও ভাঙচুরের ঘটনায় কলেজ কর্তৃপক্ষ গত ২৭ মার্চ ছাত্রলীগ নেতা আব্দুল মুহিতের ইন্টার্নশিপ দুই মাসের জন্য স্থগিত করে।

এরপর ২৯ মার্চ সাতক্ষীরা মেডিক্যাল কলেজ ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। এই কমিটিতে আব্দুল মুহিতকে সভাপতি ও তানভীর আহমেদকে সাধারণ সম্পাদক করা হয়।

কমিটি ঘোষণার পর থেকেই মুখোমুখি অবস্থানে ছিল দুই গ্রুপের নেতা-কর্মীরা। একপর্যায়ে সভাপতি আব্দুল মুহিত ও সাধারণ সম্পাদক তানভীর আহমেদকে অবাঞ্ছিত ঘোষণা করে পদবঞ্চিত গ্রুপের নেতাকর্মীরা।

পদবঞ্চিতদের পক্ষে আবিদুর রহমানের নেতৃত্বে ছাত্রলীগের একটি গ্রুপ ক্যাম্পাসে অবস্থান নেয়। একপর্যায়ে সোমবার দুই পক্ষই ক্যাম্পাসে অবস্থান নেয় এবং সংঘর্ষে জড়িয়ে পড়ে।

ওই ঘটনাকে কেন্দ্র করে ভবিষ্যতে যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক আজ দুপুর আড়াইটার মধ্যে ছাত্র-ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
রামুতে ৬০ লাখ টাকার ইয়াবাসহ ২ কারবারী আটক ৪০ ডিগ্রির নিচে নামল দেশের সর্বোচ্চ তাপমাত্রা তিন দিন ৩ ঘণ্টা করে শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা ‘২০৩০ সালের মধ্যে ১০০ বিলিয়ন ডলার রফতানি আয় করবে পোশাক শিল্প’ প্যারিসে গুলিতে একজন নিহত, বেশ ক’জন আহত ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার গাজীপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে কলেজছাত্র নিহত শ্রদ্ধা-ভালোবাসায় বিদায় নিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী ফেনীতে চাঁদা না পেয়ে অপহরণ করে মুক্তিপণ আদায়, গ্রেফতার ৪ বর্তমান সরকার অন্যের দ্বারা নিয়ন্ত্রিত : কর্নেল অলি গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের

সকল