২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

১২ লাখ টাকাসহ কষ্টিপাথর কেনাবেচা সিন্ডিকেটের ৬ সদস্য আটক

কষ্টিপাথর কেনাবেচার সিন্ডিকেটের ৬ সদস্যে আটক - ছবি : নয়া দিগন্ত

দেশের বিভিন্ন জেলার কষ্টিপাথর কেনাবেচা সিন্ডিকেটের ছয় সদস্যকে ১২ লাখ টাকা, একটি মাইক্রোবাস ও বেশ কয়েকটি মোবাইলসহ চুয়াডাঙ্গা বিজিবি-৬ টহলদল দর্শনার আঞ্চলিক সড়ক থেকে আটক করা হয়েছে।

বুধবার দুপুরে ছয়জনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা বিজিবি-৬ পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান। এর আগে, মঙ্গলবার রাতে তাদেরকে আটক করা হয়।

চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়ন বিজিবির টহলদলের কমান্ডার হাবিলদার মন্টু জানান, গোপন সংবাদ পেয়ে তাদেরকে দর্শনা থানার দোস্তগ্রাম-জয়রামপুর গ্রামের আন্চলিক সড়কের মাঝামাঝি মাইক্রোবাস থামিয়ে তল্লাশি করেন। গাড়িতে অন্যান্য মালামাল না পাওয়ায় তাদেরকে ১২ লাখ টাকা ছয়টি মোবাইল ও মাইক্রোবাসসহ ছয়জনকে মঙ্গলবার রাত সারে ৯টার দিকে দর্শনা থানায় সোপর্দ করেন।

মামলার তদন্তকারি কর্মকর্তা দর্শনা থানার সাব ইন্সপেক্টর মো: টিপু সুলতান জানান, কুষ্টিয়া মিরপুরের তরিকুল ইসলাম (৪৫), কুষ্টিয়া সদরের কামরুজ্জামান লিটন (৫২), ফরিদ হোসেন (৫৭), শহিদুল ইসলাম (৫৮), শৈলকুপার মনির হোসেন ও ফেনি জেলার রতন সাহা (৫০) মাইক্রোবাস নিয়ে ওই দিন সন্ধার পর দর্শনা এলাকায় কষ্টিপাথরের মুর্তি কেনার জন্য আসেন পরে বিজিবির হাতে আটক হয় তারা।

দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার সাহা জানান, আটককৃতদের বিরুদ্ধে কষ্টিপাথরের মুর্তি কেনার অভিযোগ পাওয়া গেলেও গাড়িতে টাকা ছাড়া অবৈধ কিছু পাওয়া যায়নি। এ কারণে ৫৪ ধারায় কোটে চালান করে তদন্তেতে কাজ শুরু করা হয়েছে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান পিএসসি আজ জানান, আটককৃতদের কাছে নগদ ১২ লাখ টাকা ও কয়েকটি মোবাইলফোন পাওয়া গেছে। তাদেরকে দর্শনা থানায় সোপর্দ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
টানা চতুর্থবার কমলো স্বর্ণের দাম দেশের রাজনীতি ঠিক নেই বলেই অর্থনীতির ভয়ঙ্কর অবস্থা : সাবেক গভর্নর সালেহউদ্দিন বগুড়ায় ২ বাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত, আহত ৫ সোনারগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু? ‘নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার’ ইউক্রেনের জন্য ৬ বিলিয়ন ডলারের প্যাকেজ ঘোষণা যুক্তরাষ্ট্রের বগুড়ার শেরপুর প্রেসক্লাবের পুন: সভাপতি নিমাই-সম্পাদক মান্নান হিট স্ট্রোকে পাইকগাছার ইটভাটা শ্রমিকের মৃত্যু মুন্সীগঞ্জে অটোরিকশার ধাক্কায় শিশু নিহত বিচারকের আসনে জয় চৌধুরী

সকল