২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

চৌগাছায় এক দিনেই ২ নারীর আত্মহত্যা, ব্যর্থ ৪

চৌগাছায় এক দিনেই ২ নারীর আত্মহত্যা, ব্যর্থ ৪ - প্রতীকী ছবি

যশোরের চৌগাছায় একই দিনে সাজেদা বেগম (৬১) ও নুরজাহান (৫৮) নামে দুই নারী আত্মহত্যা করেছেন। অপর চারজন আত্মহত্যার চেষ্টা করলেও প্রাণ যায়নি তাদের।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে উপজেলার দেবীপুর গ্রামের রতনপুর পাড়ার সাজেদা বেগম গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। তিনি দেবীপুর গ্রামের মৃত হোসেন আলীর স্ত্রী। এর আগে, ভোরে সেহরির পর মেয়ের ওপর অভিমান করে আত্মহত্যা করেন নুরজাহান। তিনি উপজেলার নারায়নপুর গ্রামের দর্গাপাড়ার মৃত আব্দুল জলিলের স্ত্রী।

সাজেদা বেগমের ছেলে তুহিন হোসেন বলেন,‘সম্প্রতি আমার মায়ের পায়ে বড় ধরণের অপারেশন করা হয়েছে। এর পরে থেকে তীব্র যন্ত্রণা শুরু হয়। মঙ্গলবার দুপুরে যন্ত্রণা সহ্য করতে না পারায় মা নিজের ঘরেরআড়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। ঘটনার সময় বাড়িতে আমরা কেউ ছিলাম না।’

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন হাকিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদুল হাসানও স্থানীয় ইউপি সদস্য ওহিদুল ইসলাম।

স্থানীয় সূত্রে জানা যায়, মা-মেয়ের ঝগড়ার জের ধরে মা মেয়ের ওপর অভিমান করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

ইউপি সদস্য ওহিদুল ইসলাম ভোদড় বলেন, মা-মেয়ের ঝগড়ার জের ধরে মেয়ের ওপর অভিমান করে গলায় ফাঁস দিয়ে মা আত্মহত্যা করেন। তিনি ভোরে সেহরির পর মেয়ের ওপর অভিমান করে বাড়ির পাশে একটি আতা গাছে নিজের ওরনা দিয়ে গলায় ফাঁস দেন। পরে সকালে পরিবারের লোকজন তাকে আতা গাছে ঝুলে থাকতে দেখে। তাদের চিৎকারে স্থানীয় লোকজন এসে তাকে নিচে নামায়। নামানোর অনেক আগেই তিনি মারা যান।

চৌগাছা সরকারি মডেল হাসপাতাল সূত্রে জানা য়ায়, এদিন উপজেলার বিভিন্ন গ্রামে আত্মহত্যা চেষ্টা করে ব্যার্থ হয়েছে আরো চারজন। তারা হলেন উপজেলার হাকিমপুর ইউনিয়নের দেবীপুর গ্রামের শাহিনুর রহমানের ছেলে আরাফাত হোসেন (১৭)। সে বিষ পানে আত্মহত্যার চেষ্টা করে। সুখপুকুরিয়া ইউনিয়নের মাকাপুর গ্রামের মসলেম হোসেনের মেয়ে তাহেরা খাতুন (১৮)। তিনি হারপিক পানে আত্মহত্যার চেষ্টা করেন। বাড়ির ছাদ থেকে লাফ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন পৌর শহরের কুঠিপাড়া এলাকার শফিকুল ইসলামের ছেলে নাহীদ হোসেন (২০) ও বিষপানে আত্মহত্যার চেষ্টা করেন গুলবাকপুর গ্রামের আবুল কাশেমের ছেলে মুন্না হোসেন (২৩)। এদের মধ্যে তাহেরা খাতুনকে যশোর রেফার করা হয়েছে। বাকিরা চৌগাছা সরকারি মডেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


আরো সংবাদ



premium cement
বার্লিনে ফিলিস্তিনিপন্থী ক্যাম্প ভেঙে দিয়েছে জার্মান পুলিশ সেভ দ্য চিলড্রেনে ক্যারিয়ার গড়ার সুযোগ বনশ্রীতে কিশোরী গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার সৌদি আরবে আরব ও ইইউ কূটনীতিকদের গাজা নিয়ে আলোচনা ইউক্রেনকে দ্রুত প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে পেন্টাগন ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩

সকল