২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভারতের উপহার : শেষ চালানে এলো ৯ অ্যাম্বুলেন্স

ভারতের উপহার : শেষ চালানে এলো ৯ অ্যাম্বুলেন্স - ফাইল ছবি

বেনাপোলে এলো ভারত সরকারের সর্বশেষ উপহারের পঞ্চম চালানে ৯টি অ্যাম্বুলেন্স। বুধবার সন্ধ্যা ৬টার দিকে ভারতের পেট্রাপোল বন্দরের ছাড়পত্র পাওয়ার পর অ্যাম্বুলেন্সগুলো বেনাপোল বন্দরে প্রবেশ করে।

এই ৯টিসহ পাঁচ চালানে ভারত থেকে মোট এসেছে ১০৯টি অ্যাম্বুলেন্স। চলতি বছরের ২৬-২৭ মার্চ বাংলাদেশ সফরকালে কোভিড-১৯ মোকাবিলায় যৌথ প্রচেষ্টায় লাইফ সাপোর্ট সুবিধাসম্বলিত অ্যাম্বুলেন্স উপহারের ঘোষণা দিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই প্রতিশ্রুতি রক্ষায় এসব অ্যাম্বুলেন্স বাংলাদেশে পাঠানো হয়।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার জানান, বাংলাদেশ সরকারকে ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দেয়ার ঘোষণা দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরই অংশ হিসেবে বুধবার সন্ধ্যা ৬টার দিকে সর্বশেষ চালানে ৯টি অ্যাম্বুলেন্স পেট্রাপোল বন্দর থেকে বেনাপোল বন্দরে এসেছে।

তিনি জানান, এর আগে একই বন্দর দিয়ে ভারত সরকারের উপহারের প্রথম চালানের একটি অ্যাম্বুলেন্স গত ২১ মার্চ, ৭ আগস্ট ৩০টি, ২৬ আগস্ট ৪০টি ও ১২ সেপ্টেম্বর ২৯টি অ্যাম্বুলেন্স দেশে আসে। এ নিয়ে দেশে এলো ১০৯টি অ্যাম্বুলেন্স। উপহার হিসেবে আসা প্রত্যেকটি অ্যাম্বুলেন্সে ভেন্টিলেশন সুবিধা রয়েছে। ভারত সরকারের উপহারের এই অ্যাম্বুলেন্স কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ঢাকায় পাঠানো হয়।


আরো সংবাদ



premium cement