২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সামাজিক দূরত্বের নির্দেশনা মানছে না মানুষ

চাটমোহর নতুন বাজার হাটে ক্রেতাদের ভীড় - নয়া দিগন্ত

করোনাভাইরাসের বিস্তার রোধে সামাজিক দূরত্বের নির্দেশনা মানছে না চাটমোহরের মানুষ। বুধবার সরেজমিন পৌর সদরের নতুন বাজার এলাকায় অবস্থিত নতুন হাটে গেলে দেখা যায় বিপুল সংখ্যক মানুষ একে অপরের গা ঘেষা-ঘেষি, ঠেলা-ঠেলি করে কিনছে নিত্য প্রয়োজনীয় জিনিষ পত্র। সরাদেশে সামাজিক দূরত্ব বজায় রাখার যে নির্দেশনা দেয়া রয়েছে তা মানা হচ্ছে না চাটমোহরের অন্যান্য হাট বাজার গুলোতেও।

অনেকে মাস্ক পরে, অনেকে খালি মুখে নির্বিঘ্নে কেনাকাটা করছেন। একে অপর থেকে অন্তত এক মিটার দূরত্ব বজায় রাখার নির্দেশনা থাকলে তা উপেক্ষিত হচ্ছে। অন্যান্য দোকানের সামনে গোল দাগ কেটে এবং দোকানের সামনে রশি ফিতা বেধে রেখে দূরত্ব বজায় রাখার চেষ্টা করা হলেও কাঁচা বাজারে তা করা হয় নি। নিয়ম মানতে অসচেতন মানুষের অনিহা দেখা যাচ্ছে। কয়েক দিন পূর্বের তুলনায় রাস্তা ঘাটেও মানুষ চলাচল বৃদ্ধি পেয়েছে।

এ ব্যাপারে চাটমোহর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে কর্মরত চিকিৎসক ডা. রুহুল কুদ্দুস ডলার জানান, জনাকীর্ণ হাট বাজারে যদি কোন করোনা আক্রান্ত ব্যক্তি এসে থাকেন তবে তার মাধ্যমে এ ভাইরাস অন্যান্যের মধ্যে সংক্রমিত হতে পারে। আক্রান্ত ব্যক্তির হাঁচি, কাশি, থুথু কফ এর মাধ্যমে যেহেতু অন্যরা আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে সেহেতু কাঁচা বাজার গুলোতেও নিদৃষ্ট দূরত্বে গোল দাগ কেটে প্রয়োজনে দীর্ঘ লাইন হলেও সামাজিক দূরত্বের বিষয়টি নিশ্চিত করতে পারলে ঝুঁকি কমবে।

চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান জানান, প্রতিনিয়ত জন সচেতনতা বাড়াতে কাজ করছি আমরা। তার পরও অনেক মানুষ প্রয়োজনে অপ্রয়োজনে বাড়ি থেকে বের হচ্ছে। সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারে আমরা সার্বক্ষনিক কাজ করে যাচ্ছি।

 


আরো সংবাদ



premium cement