৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


বাগেরহাটে বোমা হামলায় বিএনপি নেতা নিহত

নিহত বিএনপি নেতা খাজা মঈন উদ্দিন আখতার - নয়া দিগন্ত

বাগেরহাটের রামপাল উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জনপ্রিয় সাবেক ইউপি চেয়ারম্যান খাজা মঈন উদ্দিন আখতার বোমা হামলায় নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ৮টার দিকে এই ঘটনা ঘটে।

জানা যায়, আখতার তার বাড়ির কাছে ভরসাপুর বাসস্ট্যান্ডে চায়ের দোকানের সামনে বসে ছিলেন। এমন সময় একদল দুর্বৃত্ত তার উপর বোমা হামলা করে পালিয়ে যায়। স্থানীয়রা তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে দ্রুত খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

খাজা মঈন উদ্দিন আখতার রামপাল উপজেলার উজলকূড় ইউনিয়নের একাধিক বারের নির্বাচিত চেয়ারম্যান এবং রামপাল উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ছিলেন। বোমা হামলায় নিহতের খবর পেয়ে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জুসহ দলীয় নেতাকর্মীরা খুলনা মেডিকেলে ছুটে যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, বোমা হামলায় তার শরীরের নিচের অংশ উড়ে গেছে এবং তিনি ঘটনাস্থলেই নিহত হয়েছেন। এ সময় আশপাশের লোকজন এগিয়ে এলে হামলাকারী দুর্বৃত্তরা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে বলে বিভ্রান্তি ছড়িয়ে দ্রুত পালিয়ে যায়। ঘটনাস্থলে প্রচুর রক্ত এবং বোমায় ব্যবহৃত জালের কাঠি পাওয়া গেছে।

রামপাল থানার ওসি মোঃ লুৎফর রহমান জানান, সাবেক ইউপি চেয়ারম্যান খাজা মঈন উদ্দিন আখতারের উপর বোমা হামলার পর তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। হামলাকারীদের আটকের চেষ্টা চলছে বলে জানান তিনি।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক রিপন রায় বলেন,‘বোমা হামলায় আহত খাজা মঈন উদ্দিন আখতারকে মৃত অবস্থায় এখানে নিয়ে আসা হয়। অতিরিক্ত রক্তক্ষরণে হাসপাতালে আসার পথেই তার মৃত্যু হয়েছে বলে ধারণা করছি।’

রামপাল উপজেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান তুহিন বলেন,‘খাজা মঈন উদ্দিন আখতার উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে ছিলেন। তার উপর যারা বোমা হামলা চালিয়েছে তাদের খুঁজে বের করতে প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি।’


আরো সংবাদ



premium cement
বকশীগঞ্জে ট্রাক থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার, গ্রেফতার ৩ বকেয়ার কারণে বাংলাদেশে বিমান ভাড়া বাড়িয়েই চলছে বিদেশী এয়ারলাইন্স মামা সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠী বিডি মালয়েশিয়ার প্রতিষ্ঠাবার্ষিকী ও সাংস্কৃতিক উৎসব কামাল হত্যা : ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্রেফতার ১২ চুক্তি হোক বা না হোক, রাফায় অভিযান চলবে : নেতানিয়াহু সমুদ্রসীমায় ২০ মে থেকে ৬৫ দিন‌ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ হচ্ছে ২ নতুন মুখ ও নর্টিসহ দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল ঘোষণা শত কোটি টাকা আত্মসাৎ : বিমানবন্দর থেকে বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান আটক মঠবাড়িয়ায় ইউপি চেয়ারম্যানসহ ১১ জনের বিরুদ্ধে মামলা গাজা যুদ্ধ : জার্মানির বিরুদ্ধে মামলার রায় দেবে আইসিজে হিট স্ট্রোকে ৮ দিনে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদফতর

সকল