২৮ মার্চ ২০২০

নড়াইলে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলায় আহত ১০, মোটরসাইকেল ভাংচুর

নড়াইল-২ আসনে হামলায় আহত ধানের শীষের নেতাকর্মী - নয়া দিগন্ত

নড়াইল-২ আসনে গণসংযোগে যাওয়ার পথে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী ড. এ জেড এম ফরিদুজ্জামান ফরহাদের নেতাকর্মী ও সমর্থকদের ওপর হামলা করা হয়েছে। আওয়ামী লীগ সমর্থকদের করা হামলায় জেলা বিএনপির দপ্তর সম্পাদক টিপু সুলতান, লক্ষীপাশা ইউনিয়ন যুবদলের সদস্য রাকিব মন্ডলসহ ১০ নেতাকর্মী আহত হয়েছেন।

আজ সোমবার দুপুর ১২টার দিকে এই হামলার ঘটনা ঘটে। এ সময় হামলাকারীরা পাঁচটি মোটরসাইকেল ভাংচুর করে বলে অভিযোগ পাওয়া গেছে। আহত বিএনপি নেতাকর্মীদের লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এদিকে, গণসংযোগে যাওয়ার পথে নেতাকর্মীদের ওপর হামলার ঘটনার পর ধানের শীষের প্রার্থী ফরিদুজ্জামান তার লোহাগড়াস্থ বাসভবনে সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে ফরহাদ বলেন, সোমবার দুপুরে নির্বাচনী প্রচারণার জন্য লোহাগড়া থেকে দলীয় নেতাকর্মীদের নিয়ে নড়াইলের উদ্দেশ্যে যাওয়ার পথে এড়েন্দা বাসস্টান্ডের কাছে ধানের শীষ প্রতীকের নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়। কাশিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মতিয়ার রহমানসহ তার লোকজন লাঠিসহ দেশীয় অস্ত্র নিয়ে আমাদের ওপর হামলা চালায়। এ ঘটনায় বিএনপির ১০ নেতাকর্মী আহত হয়েছেন।

তিনি আরো বলেন, নেতাকর্মীদের ওপর হামলার পর পাঁচটি মোটরসাইকেল ভাংচুরসহ বেশ কয়েকটি মোবাইল ফোনসেট ও টাকা পয়সা ছিনিয়ে নেয় হামলাকারীরা।

তিনি বলেন, প্রচারণার শুরু থেকেই আমাদের মাইকিং করতে দেয়া হচ্ছে না। পোস্টার টানাতে পারছি না। গণসংযোগে বাধা দেয়া হচ্ছে। এখানে সুষ্ঠু নির্বাচনের কোনো পরিবেশ নেই। জেলা রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের অবগত করলেও দোষীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না।

এদিকে ধানের শীষের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় অভিযুক্ত কাশিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান বলেন, এ হামলার সাথে আমার কোনো সংশ্লিষ্টতা নেই। বরং বিএনপির সমর্থকেরা আওয়ামী লীগ সম্পর্কে বাজে মন্তব্য করায় স্থানীয় লোকজন তাদের বাধা দেয়।


আরো সংবাদ