২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

নতুন প্রকাশ

-

আল্লাহর নিদর্শন তালাশ করো
ড. নাসিরাহ ওমর
অনুবাদ ও সম্পাদনা : ড. ইকবাল কবীর মোহন
ও মুহাম্মদ নূর হুছাইন
প্রকাশক : গুডওয়ার্ক পাবলিকেশন্স
৩৮, বাংলাবাজার (তৃতীয় তলা), ঢাকা।
মোবা : ০১৭১৩২২৯৯২৫
প্রকাশকাল : বইমেলা ২০২০
মূল্য : ২৫০ টাকা

আল্লাহ রাব্বুল আলামিনের অস্তিত্বের ও বড়ত্বের অসংখ্য নিদর্শন এ বিশ্ব চরাচরে বিদ্যমান। যিনি ওই সব নিদর্শনাবলী নিয়ে একটু চিন্তাভাবনা করবেন, তিনিই আল্লাহর অস্তিত্বের প্রমাণ পেয়ে যাবেন। এমন একটি বই ‘আল্লাহর নিদর্শন তালাশ করো।’
এই বইটিতে যেসব ভাবনা, ধারণা ও মতামত লিখিত হয়েছে, সেসবের বেশির ভাগই কুরআনের কিছু আয়াত দিয়ে আরো শক্তিশালী করা হয়েছে। গ্রন্থকার পাঠকদের যেকোনো আয়াত সম্পর্কে সেসব ব্যক্তিকে প্রশ্ন করার জন্য উৎসাহিত করেছেনÑ যারা কুরআন গবেষণায় অধিকতর দক্ষ (মুফাসসির)। অর্থাৎ যারা পণ্ডিত বা ধর্মবিশারদ। সিদ্ধান্তের জন্য বিষয়কে তাদের কাছে উপস্থাপন করা এ কারণে যে, তারা অধিকতর জ্ঞানী এবং আয়াতগুলোর অধিকতর যথাযথ ব্যাখ্যা দিতে সক্ষম। গ্রন্থকার শুধু এ বিষয়ে গুরুত্বারোপ করতে চান যে, নবী মুহাম্মদ সা:-এর অনুসারী এবং তথ্য ও প্রযুক্তির যুগে বাস করার কারণে আমরা অত্যন্ত সৌভাগ্যবান। এই বিশ্বব্যাপী তথ্যপ্রযুক্তির যুগে বাস করার ফলে আমরা যা পাই তা হচ্ছে কম্পিউটার প্রযুক্তিতে উন্নতি, যা আমাদের শুধু মাউসের ক্লিক দিয়ে কুরআনের আয়াতগুলো সন্ধান করতে এবং আল্লাহর বড়ত্বের বা মহত্বের নিদর্শন দর্শন করতে সক্ষম হবো। এটা এমন এক বিষয়, যা আমাদের পূর্ববর্তী প্রজন্ম কর্তৃক সম্পাদনা করা সম্ভব হয়নি।
‘আল্লাহর নিদর্শন তালাশ করো’ পুস্তকটিতে গ্রন্থকার অত্যন্ত সাবলীলভাবে মহান আল্লাহর অস্তিত্বের ও বড়ত্বের বহু নিদর্শনকে ফুটিয়ে তুলেছেন। আশা করি, আমাদের শিশু-কিশোররা এসব নিদর্শনাবলী পাঠ করলে তাদের নিষ্পাপ, নিষ্কলুষ, পূত-পবিত্র হৃদয়ের মণিকোঠায় ঈমানের নূর (বিশ্বাসের আলো) প্রজ্বলিত হবে এবং কুফরের (অবিশ্বাসের) পঙ্কিলতা, কলুষিত অন্ধকার দূরীভূত হবে।
বাইকালারের ছাপা, সম্পূর্ণ অলঙ্করিত, দৃষ্টিনন্দন চার রঙের প্রচ্ছদ বোর্ডবাঁধাই বইটির মূল্য রাখা হয়েছে মাত্র ২৫০ টাকা। যে কেউ আপনার সন্তানের হাতে বইটি তুলে দিতে পারেন।
হ মোহাম্মদ সালাউদ্দীন

 


আরো সংবাদ



premium cement