২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

দাতা দেশগুলোর সাথে বৈঠকে বসছেন জাতিসঙ্ঘ প্রধান

জাতিসঙ্ঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস - সংগৃহীত

জাতিসঙ্ঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস ফিলিস্তিনী শরণার্থী সংস্থার প্রধান দাতাদেশগুলোর সাথে বৈঠকে বসতে যাচ্ছেন।

জাতিসঙ্ঘের ফিলিস্তিনী শরণার্থী সংস্থার (ইউএনআরডব্লিওএ) ১২ কর্মীর বিরুদ্ধে ৭ অক্টোবর হামাসের চালানো হামলার সাথে জড়িত থাকার অভিযোগ উঠার পর মঙ্গলবার তিনি এ বৈঠকে বসতে যাচ্ছেন।

তার মুখপাত্র এ কথা জানিয়েছেন।
এদিকে ইতোমধ্যে এ অভিযোগের কারণে যুক্তরাষ্ট্র, ফ্রান্স, ব্রিটেন, জার্মানী ও জাপানসহ কয়েকটি দাতা দেশ এ সংস্থায় সহায়তা স্থগিতের ঘোষণা দিয়েছে।

গুতেরেসের মুখপাত্র স্টিফেন দুজারিক সোমবার বলেছেন, ইউএনআরডব্লিওএ’র কর্মীদের বিরুদ্ধে এ অভিযোগ উঠায় মহাসচিব ব্যক্তিগতভাবে আতংকিত।

তিনি আরো বলেছেন, কিন্তু দাতাদের কাছে বিশেষ করে যারা সহায়তা স্থগিতের ঘোষণা দিয়েছে তাদের প্রতি তার বার্তা হলো অন্তত ইউএনআরডব্লিওএ’র কার্যক্রমের ধারাবাহিকতা নিশ্চিত করা। কারণ এ অঞ্চলে জাতিসঙ্ঘের হাজার হাজার নিবেদিত কর্মী কাজ করছে।

এদিকে বিষয়টি নিয়ে সোমবার গুতেরেস জাতিসঙ্ঘে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি লিন্ডা থমাস গ্রিনফিল্ডের সাথে বৈঠক করেছেন।

ইউএনআরডব্লিওএ বলেছে, অভিযোগের বিষয়ে তারা দ্রুতই পদক্ষেপ নিয়েছে। তবে তহবিল স্থগিতে সমস্যায় পড়বে সাধারণ ফিলিস্তিনি জনগণ।
সূত্র : এএফপি


আরো সংবাদ



premium cement
ডাসারে শিশু খেলতে গিয়ে পানিতে পড়ে নিখোঁজ সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের শরবত বিতরণ কর্মসূচি ঢাকা মহানগরী দক্ষিণের শতাধিক স্পটে জামায়াতের খাবার পানি ও স্যালাইন বিতরণ দ্বিপক্ষীয় বাণিজ্যিক বাধা দূর করতে সম্মত ভুটান ও বাংলাদেশ চরমোনাই পীরের অসুস্থ ভাইকে দেখতে গেল জামায়াতের প্রতিনিধি দল ব্যাঙ্কিং খাতের অনিয়ম-দুর্নীতি আড়াল করতে সাংবাদিকদের তথ্য সংগ্রহে বাংলাদেশ ব্যাংকের নিষেধাজ্ঞা গাজীপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইতিহাস গড়ল নেপাল, সতর্ক সংকেত বাংলাদেশের জন্যও গুচ্ছ ভর্তি পরীক্ষা : ১ মে ‘এ' ইউনিটের ফল, ১ আগস্টে ক্লাস শুরু শায়েস্তাগঞ্জে নদীতে গোসলে নেমে এক ভাইয়ের মৃত্যু, নিখোঁজ আরেকজন রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক

সকল