১৮ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১১ মহররম ১৪৪৬
`

করোনায় মৃত-আক্রান্ত বেড়েছে

- ছবি - ইন্টারনেট

বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় মৃত ও আক্রান্ত বেড়েছে। মারা গেছে ৯৭৯ জন। আক্রান্ত হয়েছে এক লাখ ৪৪ হাজার ৩৭৪ জন।

গতকাল বুধবার করোনায় আক্রান্ত হয়েছিল ৬৭ হাজার ৭৫৯ জন। আর মারা গিয়েছিল ৫৭৯ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ কোটি ৬৭ লাখ ৯১ হাজার ৫৪৫ জন। মারা গেছে ৬৮ লাখ ৬১ হাজার ৭৫৮ জন মানুষ। আর সুস্থ হয়েছে ৬৫ কোটি ৯৩ লাখ ২৭ হাজার ৯৬৪ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্ত ১০ কোটি ৬৬ লাখ ১১ হাজার ৫১২ জন। মোট মৃত্যু হয়েছে ১১ লাখ ৫৯ হাজার ৬৬২ জনের।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে চার কোটি ৪৯ লাখ ১৫ হাজার ৪৫৬ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩১ হাজার ৩৯৮ জন মানুষের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৯ লাখ ৬৭ হাজার ৮১৭ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৬ হাজার ৪২৫ জনের।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে রয়েছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৮৪ লাখ ৭৬৬ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৭২ হাজার ৮৮২ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৭৪ লাখ ৪৯ হাজার ৪১৮ জন। মৃত্যু হয়েছে সাত লাখ এক হাজার ৪৯৪ জনের।


আরো সংবাদ



premium cement
‘যুদ্ধ শুরু হলে নিশ্চিতভাবে লেবানন হবে ইসরাইলের জন্য দোযখ’ ট্রাম্পকে হত্যাচেষ্টার ছবি যেভাবে নির্বাচনকে প্রভাবিত করতে পারে? ট্রাম্পের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ প্রত্যাখ্যান ইরানের কোটাবিরোধী আন্দোলনে রক্তাক্ত সহিংসতায় চট্টগ্রামে ৪ মামলা শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহবান পুলিশ সদর দফতরের কোটা আন্দোলনকারী ৬ শিক্ষার্থী হত্যার তীব্র নিন্দা জানিয়েছে হেফাজতে ইসলাম খাগড়াছড়িতে গাড়ির চাকায় পিষ্ট হয়ে শিশু নিহত, আহত মা ক্যাম্পাসে রাজনীতি নিষিদ্ধসহ শিক্ষার্থীদের ৬ দফা দাবি মেনে নেয়ার আশ্বাস জবি প্রশাসনের ছাত্রলীগ ও প্রশাসনের সাঁড়াশি অভিযান, ছাত্রশিবিরের তীব্র নিন্দা জাফর ইকবালের বই পুড়িয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ কোটা আন্দোলনে নিহতদের নাম বুকে লিখে তাজিয়ার আদলে প্রতিবাদী মিছিল

সকল