৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


লুটনকে উড়িয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ম্যানসিটি

লুটনকে উড়িয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ম্যানসিটি - ছবি : সংগৃহীত

একটা ভাল যাচ্ছে না আর্লিং হলান্ডের৷ তবে তাতে থেমে থাকছে না ম্যানসিটি৷ নিজেদের কাজটা বেশ ভালো ভাবেই করছে দলটি। এবার লুটনকে উড়িয়ে দিয়েছে তারা। সেইসাথে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখলে নিয়েছে তারা।

শনিবার রাতে আল ইত্তিহাদে পয়েন্ট টেবিলের তলানির দল লুটনের মুখোমুখি হয় ম্যানচেস্টার সিটি। যেখানে স্বাগতিকদের জয় ৫-১ গোলে। ৩২ ম্যাচে সিটির পয়েন্ট এখন ৭৩। এক ম্যাচ কম খেলে ৭১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্সেনাল। সমান ম্যাচে তৃতীয় স্থানে লিভারপুল।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল পেতে পারতো ম্যানসিটি। তবে দলকে হতাশ করেন হলান্ড। প্রায় মাঝমাঠের কাছ থেকে কেভিন ডি ব্রুইনা থ্রু বল বাড়িয়েছিলেন তাকে। তবে গোলকিপারকে একা পেয়েও বল জালে জড়াতে পারেননি তিনি। বল মারেন গোলকিপারের গায়ে।

তবে সেই বল চলে যায় ডকুর কাছে। কিন্তু তার নেওয়া শট লুটনের এক খেলোয়াড়ের গায়ে লেগে যায় হলান্ডের কাছে। এবার তার ভলি দিকভ্রষ্ট হয়ে গিয়ে লাগে হাশিওকার মাথায়। বল চলে যায় লুটনের জালে। এই আত্মঘাতী গোল নিয়েই ১-০ তে এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যানসিটি।

৬৪ মিনিটে পেপ গার্দিওলার দলকে ২-০ গোলে এগিয়ে দেন মাতেও কোভাচিচ। শর্ট কর্নারের পর ডি-বক্সে ক্রস করেন হুলিয়ান আলভারেস। বল বাতাসে থাকা অবস্থাতেই সাইড ভলিতে জাল খুঁজে নেন কোভাচিচ। কিছুই করার ছিল না লুটন গোলরক্ষকের।

এরপর গোল আসে হলান্ডের থেকে। সারা ম্যাচে নিস্প্রভ হলান্ড গোলটা করেন পেনাল্টি থেকে। ডি-বক্সে দোকুকে ফাউল করায় পেনাল্টি পেয়েছিল সিটি। ৭৬তম মিনিটে সফল স্পট কিকে স্কোরলাইন ৩-০ করে ফেলেন হলান্ড। আসরে এটি তার ২০তম গোল।

৮৭ মিনিটে সিটির চতুর্থ গোলটি করে স্কোরশিটে নাম লেখান ডকু। গোলটি তিনি করেন গাভারদিওলের পাস থেকে। তবে যোগ করা সময়ে তা শোধ করে দেন ডকু। তার পাস থেকে সিটির পঞ্চম গোলটি করেছেন গাভারদিওল। ডকুর কাছ থেকে ডি-বক্সের মাথায় বল পেয়ে কাছের পোস্ট দিয়ে বুলেট গতির শটে জাল খুঁজে নেন তিনি।

এর আগে ৮১ মিনিটে একটি গোল ফেরত দেয় লুটন। তবে তাতে কেবল হারের ব্যবধানটাই কমে।

 


আরো সংবাদ



premium cement